খালেদা কারাগারে, তাই ঈদে মেজবান নেই নোমানের

খালেদা জিয়া কারাগারে থাকায় এবার ঈদে চট্টগ্রামে মেজবানের আয়োজন বাদ দিয়ে শুধু এতিখানায় খাবার বিতরণ করবেন বলে ঘোষণা দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2018, 10:59 AM
Updated : 15 June 2018, 10:59 AM

তার একান্ত সচিব নুরুল আজিম হিরু বৃহস্পতিবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আবদুল্লাহ আল নোমান ৩০ বছর ধরে ঈদের পর দিন গরু জবাই করে দলের নেতা-কর্মীদের জন্য মেজবান করে আসছেন।

”এবার দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে বন্দি থাকায় এই আয়োজন হবে না।”

দুই বছর আগেও সরকারের ‘রোষানলে’ পড়া নেতা-কর্মীদের পাশে সহযোগিতা নিয়ে দাঁড়াতে  ঈদে মেজবান না করার সিদ্ধান্ত জানিয়েছিলেন বিএনপি নেতা নোমান।

এবার কারাবন্দি দেশনেত্রীর রোগ ও কারামুক্তির কামনা করে দোয়া মাহফিল ও এতিমখানায় খাদ্য বিতরণ করা হবে জানিয়ে নোমানের একান্ত সচিব বলেন, “বিএনপির নেতা-কর্মীদের নিয়ে অনেকটা প্রতীকী ঈদ উদযাপন করবেন স্যার।

”স্যার দলের নেতা-কর্মীদের ম্যাডামের জন্য দোয়া করতে উদাত্ত অনুরোধ করেছেন।”

গত ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায়ের পর কারাবন্দি হন খালেদা জিয়া। ওই মামলায় জামিন পেলেও ২০১৫ সালে কুমিল্লায় বাসে পেট্রোল বোমা নিক্ষেপে আটজনের প্রাণহানির ঘটনার দুই মামলা এবং নড়াইলে মানহানির মামলাসহ কয়েকটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এর মধ্যে কুমিল্লার নাশকতার দুই মামলায় খালেদাকে ছয় মাসের জামিন দিয়েছিল হাই কোর্ট। পরে রাষ্ট্রপক্ষের আবেদনে সাড়া দিয়ে ওই জামিন আদেশ স্থগিত করে চেম্বার আদালত।

চারমাসের বেশি কারাবন্দি বিএনপি চেয়ারপারসনের গেল সপ্তাহে কিছুক্ষণের জন্য অচেতন হয়ে পড়ার খবর প্রকাশের পর তার শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ জানিয়েছে বিএনপি।

অবিলম্বে তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করে চিকিৎসার দাবি জানাচ্ছে তারা।