বিএনপি নেতাদের ভারত সফর নিয়ে মাথাব্যথা নেই: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতাদের ভারত সফর নিয়ে তাদের কোনো ‘মাথাব্যথা নেই’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2018, 06:45 PM
Updated : 12 June 2018, 06:45 PM

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবসে মঙ্গলবার বিকালে ধানমন্ডি-২৭ এর হোয়াইট হল কনভেনশন সেন্টারে ইফতার ও দোয়া মাহফিলে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “বিএনপি ভারত সফরে গেল, দেনদরবার করল। আর আমরা গেলাম তখন তারা (বিএনপি নেতারা) অভিযোগ করল। আমাদের কোনো অভিযোগ নেই। ভারত একটি গণতান্ত্রিক দেশ। ভারতে তারা যাবে। সেখানে তারা ভারতের কার কার সাথে আলাপ করল, কী আলাপ করল- এই নিয়ে আমাদের মাথাব্যথা নেই।

“কারণ আমরা খুব আত্মবিশ্বাসী, আমাদের দেশের জনগণ আমাদের পক্ষে আছে। কোনো বিদেশি শক্তি আমাদের ক্ষমতায় বসাবে না। আমার দেশের জনগণই শেখ হাসিনাকে ক্ষমতায় বসাবে। আমাদের বিশ্বাস আছে, আমাদের আস্থা আছে।”

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আগামী নির্বাচন নয়, পরবর্তী প্রজন্মের জন্য মাদকবিরোধী, ভেজালবিরোধী কর্মসূচিই এখন তাদের ‘মূল লক্ষ্য’।

সম্প্রতি ভারত সফর করে আসা বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু বলেছেন, বাংলাদেশের আগামী সংসদ নির্বাচন নিয়ে তাদের ‘দৃষ্টিভঙ্গির’ পরিবর্তন দেখতে পেয়েছেন তারা।

আমীর খসরু বলেন, “ভারত চায়, আগামীতে বাংলাদেশে একটি নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও অংশীদারিত্বমূলক নির্বাচন। বাংলাদেশের মানুষের যদি মতামত ও আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটে এবং সেখানে যদি ভারতের ভূমিকা দৃশ্যমান হয়, সেটা দুই দেশের সম্পর্কের জন্য ইতিবাচক বলে আমরা মনে করি।”