বিএনপি নেতা সৈয়দ ওয়াহিদুল আলমের মৃত্যু

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলম মারা গেছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2018, 03:43 PM
Updated : 27 May 2018, 06:54 PM

রাজধানীর ধানমণ্ডির সেন্ট্রাল হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় রোববার রাত ৮টার দিকে তার মৃত্যু হয় বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন তার আত্মীয় মোস্তফা আজাদ।

তিনি বলেন, “ভাই চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তিনি স্ট্রোকে আক্রান্ত হয়ে দীর্ঘদিন চিকিৎসাধীন ছিলেন সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল, অ্যাপেলো হসপিটাল এবং সর্বশেষ সেন্ট্রাল হসপিটালে।”

ওয়াহিদুল আলমের বয়স হয়েছিল ৭৩।

তার দুই মেয়ে ব্যারিস্টার শাকিলা ফারজানা ও ব্যারিস্টার আকলিমা ফারজানা সুপ্রিম কোর্টের আইনজীবী।

শাকিলা ফারজানা জানিয়েছেন, সোমবার সকাল ১১টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় এবং বেলা সাড়ে ১২টায় বিএনপির নয়া পল্টনের কার্যালয়ের সামনে তার বাবার জানাজা হবে। এরপর মরদেহ নেওয়া হবে চট্টগ্রামে। বাদ আসর চট্টগ্রামের জমিয়ুতুল ফালাহ মসজিদ জানাজা হবে।

এরপর মরদেহ নেওয়া হবে তার নির্বাচনী এলাকা হাটহাজারীর লালিয়াহাটে, সেখানে গ্রামের বাড়িতে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

সৈয়দ ওয়াদিদুল আলম ছাত্রজীবন থেকে রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। বিএনপি প্রতিষ্ঠার পর তিনি এই দলে যোগ দেন। তিনি হাটহাজারী উপজেলার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন।

১৯৯১ সাল থেকে তিনি তিন দফা জাতীয় সংসদের সংসদ সদস্য ছিলেন। ২০০১ সালে ছিলেন জাতীয় সংসদের হুইপ।

২০০৮-০৯ মেয়াদে চট্টগ্রাম মহানগর কমিটির আহ্বায়কের দায়িত্ব পালন করা ওয়াহিদুল আলম দলের গত কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদকও ছিলেন।

ওয়াহিদুল আলমের মৃত্যুতে শোক জানিয়েছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে ওয়াহিদুল আলমের মৃত্যুর খবর শুনে হাসপাতালে ছুটে যান মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান এবং স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তারা হাসপাতালে প্রয়াত নেতার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন এবং তার প্রতি শ্রদ্ধা জানান।

মির্জা ফখরুল মরহুমের স্ত্রীর সঙ্গেও কথা বলে তাকে সমবেদনা জানান।