ক্ষমতাসীনদের ঘরেই মাদক সম্রাটরা: বিএনপি

মাদক সম্রাট হিসেবে পরিচিতরা ক্ষমতাসীনদের আশ্রয়ে থাকলেও তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2018, 03:37 PM
Updated : 26 May 2018, 03:56 PM

সাম্প্রতিক সময়ে সারাদেশে চলমান মাদকবিরোধী অভিযান নিয়ে শনিবার এক ইফতার অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

সরকারের উদ্দেশে ফখরুল বলেন, “মাদকবিরোধী যুদ্ধ শুরু হয়েছে। সেই যুদ্ধে গত ৭/৮ দিনে ৫০ জনের মতো লোককে হত্যা করা হয়েছে। আগের নিজের ঘরটা সামলান না কেন? আপনার ঘরেই তো বসে আছে সব মাদক সম্রাট যারা মাদক ব্যবসা করেন, যারা নিয়ে আসছে।”

সারাদেশে চলা মাদকবিরোধী অভিযানের মধ্যে গত ১৯ মে রাত থেকে এ পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে অন্তত ৬৫ জনের মৃত্যু হয়েছে। বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল ও মানবাধিকার সংগঠনগুলো এর সমালোচনা করছে। জাতীয় সংসদেও ‘মাদক সম্রাট’ আছে উল্লেখ করে বিচারের দাবি উঠেছে।

মাদক ব্যবসায় কক্সবাজারের সরকারদলীয় সাংসদ আবদুর রহমান বদির নাম আসায় শনিবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, মাদকের সঙ্গে সংশ্লিষ্টতা পাওয়া গেলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী কয়েকদিন আগে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সাংসদ বদির বিষয়ে তথ্য থাকলে তা দেওয়ার অনুরোধ করেন।  

সরকারি সাংসদ বদির প্রতি ইঙ্গিত করে মির্জা ফখরুল বলেন, “আমি নাম বলতে চাই না, সবাই জানি যে স্বয়ং একজন সংসদ সদস্য, তিনি মাদকের সম্রাট হিসেবে পরিচিত। প্রত্যেকটা পত্রিকায় বড় বড় করে হেডিং আসছে। সে ব্যাপারে এখন পর্যন্ত কিছু হয় নাই। উল্টো বলছেন যে, সে মাদক ব্যবসা করে তা প্রমাণিত হয় নাই।”

বিএনপি মহাসচিব বলেন, “আমরা মাদকের বিরুদ্ধে। আমরা চাই যে, মাদক নির্মূল হোক। কিন্তু এই নির্মূল যদি শুধুমাত্র অস্ত্র দিয়ে সম্ভব হতো তাহলে অনেক দেশে হয়ে যেত। এই মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। যার মধ্য দিয়ে জনগণই প্রতিরোধ গড়ে তুলবে, মাদক সরবরাহকারীদের প্রতিহত করবে।”

মতিঝিলের হোটেল পূর্বানীর ‘গুলফিশান’ মিলনায়তনে রাজনীতিবিদদের সন্মানে ২০ দলীয় জোটের অন্যতম শরিক ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) এই ইফতার অনুষ্ঠানের আয়োজন করে।