বিএনপি বাংলাদেশের রাজনীতিতে দুষ্টগ্রহ: কামরুল

বিএনপি বাংলাদেশের রাজনীতিতে দুষ্টগ্রহ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ নেতা ও খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2018, 09:38 AM
Updated : 25 May 2018, 09:38 AM

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের হলরুমে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আয়োজনে জাতীয় কবি নজরুল ইসলামের ১১৯তম জন্মজয়ন্তী উপলক্ষে আলোচনা সভায় তিনি একথা বলেন। 

কামরুল বলেন, “বাংলাদেশের রাজনীতিতে বিএনপি দুষ্টগ্রহ। এই দুষ্টগ্রহকে বাংলাদেশের মাটি থেকে বিতারিত করতে হবে। তারা ক্ষমতায় থাকলে দেশে সন্ত্রাস সৃষ্টি করে; রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বাংলা ভাই ও জঙ্গি সৃষ্টি করে; দেশকে মাদকের অভ্যরণ্যে পরিণত করে।

দলটি বিরোধী দলে থাকলে মাদকসেবীদের পাশে দাঁড়ায় মন্তব্য করে মন্ত্রী বলেন, “তারা (বিএনপি) মাদকের বিরুদ্ধে চলমান সাঁড়াশি অভিযান নিয়ে প্রশ্ন তোলে-বির্তকিত করার চেষ্টা করে। এনকাউন্টারের সমালোচনা করে তারা মাদক সন্ত্রাসের পক্ষে অবস্থান নিচ্ছে।

“তাদের রাজনীতি থেকে বিতাড়িত করতে না পারলে রাজনীতি আরো কলুষিত হবে।"

সিটি করপোরেশন নির্বাচনে সংসদ সদস্যদের প্রচারণায় অংশ নেওয়ার জন্য নির্বাচন কমিশনের বিধি সংস্কারের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, “নির্বাচন কমিশনকে ধন্যবাদ। কারণ তারা একটি যুগোপযুগী একটা আইনের খসড়া অনুমোদন দিয়েছেন। এতে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হবে।

“বিএনপির হেভিওয়েট নেতারা প্রচারণায় অংশ গ্রহণ করতে পারলেও আমাদের দলের এমপিরা নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারতেন না। এখন বিধিটির খসড়া অনুমোদন হওয়ার পর এমপিরা প্রচারণায় অংশ নিতে পারবে।”

খুলনার সিটি নির্বাচনের মতো জাতীয় সংসদ নির্বাচন হবে জানিয়ে কামরুল ইসলাম বলেন, খুলনা সিটি করপোরেশন নির্বাচন সবার কাছে গ্রহণযোগ্য হয়েছে। নির্বাচনীয় পর্যবেক্ষক, দেশের সব গণমাধ্যমে নির্বাচনের প্রশংসা করেছে; কেউ বির্তক তুলতে পারেনি। কিন্তু বিএনপি এই নির্বাচনকে বির্তকিত করার চেষ্টা করছে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুক, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রচার সম্পাদক আকতার হোসেন, চিত্র নায়িকা সাহরাহ বেগম কবরী, বঙ্গবন্ধু সাংস্কৃতি জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান বিটু, সাংবাদিক রফিকুল ইসলাম রনি।