নির্বাচনের ট্রেন কারো জন্য থেমে থাকবে না: কাদের

বিএনপিকে অনুসরণ করে কোনো রাজনৈতিক দল অংশ নিতে না চাইলেও আগামী সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী অনুষ্ঠিত হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2018, 10:09 AM
Updated : 20 May 2018, 02:29 PM

রোববার দুপুরে রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস নিয়ে যুবলীগ আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন।

রাজনৈতিক দলগুলোকে উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, “অনেকেই সুন্দর সুন্দর কথা বলে, পরামর্শ দেয়। তারা বলে, বিএনপিকে নির্বাচনে আনার কোনো উদ্যোগ সরকার নিয়েছে কি না; বিএনপি না এলে তারাও নির্বাচনে যাবে না।

“আপনিও না এলেও গণতন্ত্রের অভিযাত্রা অব্যাহত থাকবে। নির্বাচনের ট্রেন কারো জন্য থেমে থাকবে না। নির্বাচনে না গেলে না যান, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।”

বিএনপি নির্বাচনে জয়ের নিশ্চয়তা চায় মন্তব্য করে তিনি বলেন, “বিএনপি চায় জাতীয়তাবাদী বিচার বিভাগ; তারা চায় জেতার নিশ্চয়তা দেবে এমন নির্বাচন কমিশন।

“নির্বাচনে হারলে বলে মানি না মানব না। এখন তারা ‘মানি না মানব না’ দলে পরিণত হয়ে গেছে।”

ঈদ সামনে রেখে সড়ক সংস্কারের নামে সরকার সমর্থকরা লুটপাট করছে বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের বক্তব্য তুলে ধরে সাংবাদিকরা প্রতিক্রিয়া জানতে চান।

জবাবে ওবায়দুল কাদের বলেন, “সংস্কার করবো না? ধরিয়ে দিন, কোথায় সরকার সমর্থকরা আছে। এই এই মন্ত্রণালয়ে আমি সাত বছর ধরে দায়িত্বে আছি। আমার কোনো যুবলীগের কর্মী, ছাত্রলীগের কর্মী, স্বেচ্ছাসেবক লীগের কর্মীকে সচিবালয়ের বারান্দায় কখনো দেখিনি।

“কাজের জন্য আমাদের কর্মীরা আসে না। কিন্তু বিএনপির আমলে তাদের নেতাকর্মীদের জন্য সড়কে, স্থানীয় সরকারে বারান্দা দিয়ে প্রবেশ করা যেত না।”

আওয়ামী লীগ নেতাকর্মীদের উপর এমন অভিযোগ জনগণ গ্রহণ করবে না দাবি করে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, “আমরা একটা নিয়মে চলি। আমাদের অনেক নেতাকর্মীরা অভাবে আছে, তাদের কোনো সুবিধা দিতে পারছি না।

“তারপরও এই অপবাদ আওয়ামী লীগের বিরুদ্ধে দিলে কেউ গ্রহণ করবে না। এটা বিএনপিরই প্র্যাকটিস, তাদেরই অভ্যাস। এবং আবারও বিএনপি এসব করার জন্য ক্ষমতায় যেতে চায়।”

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, মজিবুর রহমান চৌধুরী, ফারুক হোসেন, মাহবুবুর রহমান হিরন,আতাউর রহমান, এবিএম আজমাদ হোসেন, শাহজাহান ভুইয়া মাখন, আনোয়ারুল ইসলাম, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহম্মেদ মহি, মঞ্জুর আলম শাহীন, সম্পাদকমণ্ডলীর সদস্য কাজী আনিসুর রহমান, মিজানুল ইসলাম মিজু, ইকবাল মাহমুদ বাবলু, আনোয়ার হোসেন, রওশন জামির রানা, মনিরুল ইসলাম হাওলাদার, ঢাকা মহানগর উত্তর সভাপতি সভাপতি মাইনুল হোসেন খান নিখিল।