খুলনার ভোট থেকে শিক্ষা নিতে বিএনপিকে পরামর্শ কাদেরের

খুলনার সিটি ভোট থেকে ‘শিক্ষা’ না নিলে বিএনপিকে সামনে আরও ‘বড় বড়’ পরাজয়ের মুখোমুখি হতে হবে বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2018, 04:05 PM
Updated : 15 May 2018, 04:44 PM

সংসদ নির্বাচনের বছরে খুলনায় সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থীর জয়ের আভাস দেখে এই মন্তব্য করেন তিনি।

বুধবার রাতে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কাদের বলেন, “বিএনপির জন্য সামনে আরও বড় বড় হার অপেক্ষা করছে। খুলনা থেকে তাদের শিক্ষা নিতে হবে।”

ওবায়দুল কাদের যখন ঢাকায় বসে একথা বলছিলেন, তখন পর্যন্ত খুলনা সিটি নির্বাচনের ঘোষিত ফলাফলে দেখা যায় যে মেয়র পদে নৌকার প্রার্থী তালুকদার আব্দুল খালেক ধানের শীষের প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুর চেয়ে অনেক এগিয়ে রয়েছেন।  

দশম সংসদ নির্বাচন বর্জনের পর বিএনপি স্থানীয় সরকারের নির্বাচনগুলোতে অংশ নিলেও নির্বাচন নিয়ে প্রশ্ন তুলে আসছে।

খুলনায়ও প্রহসনের ভোট হয়েছে বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে। দলটি বলছে, ধানের শীষের প্রার্থীর পোলিং এজেন্টদের কেন্দ্রে থাকতে দেওয়া হয়নি। মারধর করা হয়েছে সমর্থকদের।

বিএনপির অভিযোগকে ‘হাস্যকর’ বলে উড়িয়ে দেন সড়ক পরিবহনমন্ত্রী কাদের।

“খুলনা সিটি নির্বাচনে ছাত্রলীগ-যুবলীগ দিয়ে কেন্দ্র দখলের কোনো অভিযোগ আসেনি। এগুলো বিএনপির মনগড়া অভিযোগ।”

বিএনপি জনগণকে বিভ্রান্ত করতে চাইছে দাবি করে তিনি বলেন, “১০০টি ভোট কেন্দ্র নিয়ন্ত্রণ সম্পর্কে বিএনপি অহেতুক অভিযোগ দিয়েছে। এ বিষয়টি নিয়ে নির্বাচন কমিশন জবাব দিয়েছে।

“নির্বাচনে পর্যবেক্ষকরা ছিলেন, সাংবাদিকেরা ছিলেন। তারা কেউ অভিযোগ দিলেন না, বিএনপি একা অভিযোগ করে যাচ্ছে!”

“এগুলো নির্জলা মিথ্যাচার। নির্বাচনে হেরে গিয়ে বিএনপি পাগল-উন্মাদের মতো মিথ্যাচার করছে,” বলেন তিনি।

নির্বাচন কমিশন বলছে, খুলনায় বিচ্ছিন্ন দুই-একটি ঘটনা ছাড়া উৎসবমুখর ভোট হয়েছে।

খুলনায় জালভোটসহ নানা অনিয়মের জন্য তিনটি কেন্দ্রে ভোট স্থগিত হয়েছে। বাকি ২৮৬টি কেন্দ্রে ভোটগ্রহণ চলে মোটামুটি নির্বিঘ্নে।