‘ভয়েস অব জার্নালিস্ট’ বন্ধের ‘আশ্বাস’

জাতীয় সংসদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের বিষয়ে অনলাইনে জরিপকারী ওয়েবসাইট ‘ভয়েস অব জার্নালিস্ট’র বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে আশ্বাস পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

কাজী মোবারক হোসেন নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2018, 04:39 PM
Updated : 23 April 2018, 04:39 PM

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ও নির্বাচন কমিশনের (ইসি) কর্তাব্যক্তিদের কাছে ফোন করে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম এ আহ্বান জানান।

আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন সোমবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এতথ্য জানিয়েছেন।

তিনি বলেন, “নির্বাচন কমিশনের লোগো ব্যবহার করছে এমন একটা সাইট চলতে পারে কি না? এ বিষয়ে আমি আমাদের দলের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যানকে অবহিত করেছি। এ সাইটটির আইনি ও প্রাতিষ্ঠানিক ভিত্তি না থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য বলেছি। আবার সাইটটিতে যোগাযোগেরও নিজস্ব কোনো ঠিকানা নেই। তাহলে এর দায় দায়িত্ব কে নেবে?

“এইচ টি ইমাম সাহেব বিটিআরসি চেয়ারম্যান ও প্রধান নির্বাচন কমিশনারের কাছে ফোন করে ওই ওয়েবসাইটের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছেন। সংশ্লিষ্ট দুই কর্মকর্তাও আশ্বস্ত করেছেন, শিগগিরিই সাইটটি বন্ধ করে দেওয়া হবে।”

‘ভয়েস অব জার্নালিস্ট’ ওয়েবসাইটটিতে জাতীয় সংসদ ও মেয়র নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের বিষয়ে অনলাইনে জরিপ শুরু হয়েছে। ফেইসবুকে তাদের পাতায় নির্বাচন কমিশনের লোগোও ব্যবহার করছে।

আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "একটি প্রতারক চক্র এমন জরিপ চালাচ্ছে, এই জরিপের কোনো ভিত্তি নেই। এ জরিপের ফলে সরকারদলীয় সংসদ সদস্যরা ছাড়াও সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হচ্ছে।”

বিষয়টি নিয়ে জানতে চাইলে ইসির নির্বাচন ব্যবস্থাপনার শাখার একজন উপ-সচিব বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এ নিয়ে কমিশনের কোনো নির্দেশনা আমরা এখনও পাইনি। কমিশনের নির্দেশনা পেলেই সে অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।”

নির্বাচন কমিশনের লোগো ব্যবহারের ক্ষেত্রেও কমিশন আইনগত ব্যবস্থা নিতে পারে বলে জানান তিনি।