বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহানকে দুদকে জিজ্ঞাসাবাদ

দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ পেয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহানকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2018, 02:42 PM
Updated : 23 April 2018, 02:42 PM

ঢাকার সেগুন বাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে সোমবার সকাল ১১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত কমিশনের উপ-পরিচালক মো. হেলাল উদ্দিন শরীফ সাবেক এই সংসদ সদস্যকে জিজ্ঞাসাবাদ করেন।

নোয়াখালী-৪ (সদর) আসন থেকে একাধিকবার নির্বাচিত সংসদ সদস্য শাহজাহান জাতীয় সংসদে হুইপের দায়িত্বও পালন করেছিলেন।

জিজ্ঞাসাবাদ শেষে শাহজাহান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমাকে দুদক থেকে নাকি চিঠি দেওয়া হয়েছিল, যদিও এই চিঠি আমি পাইনি। এরপর দুদক থেকে বিষয়টি জানালে আমি এখানে আসি।”

জিজ্ঞাসাবাদের কারণের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, “তারা আমার সহযোগিতা চেয়েছে, আমি বলেছি আমার কাছে যতটুকু তথ্য আছে, তা দিয়ে সহযোগিতা করব। এর বাইরে যা জানার, দুদক থেকে জেনে নিবেন।”

দুদক কর্মকর্তারা জানান, সাবেক সংসদ সদস্য শাহজাহানের বিরুদ্ধে শুল্কমুক্ত কোটায় আমদানি করা গাড়ি বিক্রি করে দুই কোটি টাকার শুল্ক ফাঁকি দেওয়ার অভিযোগ এসেছে।

এই অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ পেয়ে ২০১৭ সালের ১৫ জানুয়ারি শাহজাহানের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু হয়। দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের তত্ত্বাবধানে কমিশনের কর্মকর্তা হেলাল উদ্দিন শরীফ এর অনুসন্ধান করছেন।