বিজেপির আমন্ত্রণে ভারত সফরে আওয়ামী লীগ প্রতিনিধি দল

ক্ষমতাসীন বিজেপির (ভারতীয় জনতা পার্টি) আমন্ত্রণে তিন দিনের সফরে ভারত গেছে আওয়ামী লীগের ১৯ সদস্যেরে একটি প্রতিনিধি দল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2018, 09:46 AM
Updated : 22 April 2018, 10:10 AM

প্রতিনিধি দলের নেতৃত্বে রয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটি ফ্লাইটে নয়াদিল্লি যায় প্রতিনিধি দল।

দুপুর পৌনে একটার দিকে প্রতিনিধি দল নয়াদিল্লিতে পৌঁছায় বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম।

শামীমও রয়েছেন প্রতিনিধি দলে।

নয়াদিল্লিতে রাতে বাংলাদেশ হাই কমিশনের আয়োজনে নৈশ ভোজে অংশ নেবেন তারা। সোমবার সকালে লোকসভার স্পিকার সুমিত্রা মহাজনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও পার্লামেন্ট অধিবেশন দেখবে প্রতিনিধি দলটি।

পরে বিজেপি নেতা এম জে আকবরের দেওয়া মধ্যাহ্ন ভোজে অংশ নেবেন প্রতিনিধি দলের সদস্যরা। ওই দিন বিকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করবেন তারা।

পরে বিজেপি সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনা শেষে নৈশ ভোজে অংশে নেবেন আওয়ামী লীগের প্রতিনিধি দলের সদস্যরা।

প্রতিনিধি দলটি মহাত্মা গান্ধী মেমোরিয়ালে শ্রদ্ধা নিবেদনও করবে।

২৪ এপ্রিল ঢাকায় ফেরার কথা রয়েছে দলটির।

ভারত সফরে যাওয়া আওয়ামী লীগের প্রতিনিধি দলে রয়েছেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য পিযুষ কান্তি ভট্টাচার্য্য, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মো. মিজবাহউদ্দিন সিরাজ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণালকান্তি দাস, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জি. মো. আব্দুস সবুর, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, নির্বাহী সদস্য মো. গোলাম কিবরিয়া রাব্বানী চিনু।