রনিকে ছাত্রলীগ থেকে অব্যাহতি

এক কোচিং সেন্টারের পরিচালককে ‘চাঁদার জন্য’ মারধরের ভিডিও ফেইসবুকে ছড়িয়ে আলোচনায় আসা চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিকে সংগঠন থেকে অব্যাহতি দিয়েছে ছাত্রলীগ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2018, 03:09 PM
Updated : 20 April 2018, 06:50 PM

ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন শুক্রবার সন্ধ্যায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “রনির আবেদনের প্রেক্ষিতে আমরা তাকে সংগঠন থেকে অব্যাহতি দিয়েছি।”

কেন্দ্রীয় ছাত্রলীগ থেকে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়েছে।

ভিডিও থেকে নেওয়া ছবি

গত ১৭ ফেব্রুয়ারি চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে ইউনিএইড নামের একটি কোচিং সেন্টারের পরিচালক রাশেদ মিয়াকে তার কার্যালয়ে মারধরের একটি ভিডিও সম্প্রতি ফেইসবুকে ভাইরাল হয়েছে।

ওই ঘটনা নিয়ে বৃহস্পতিবার নগরীর পাঁচলাইশ থানায় একটি অভিযোগ করেছেন রাশেদ মিয়া। সেখানে তিনি বলেছেন, রনি ও তার সহযোগীরা জিইসি মোড়ে তার কার্যালয়টি ব্যবহার করতেন। তাদের নিষেধ করায় রনি ক্ষিপ্ত হয়ে গত ১৭ ফেব্রুয়ারি ওই কার্যালয়ে গিয়ে তাকে মারধর করে ২০ লাখ টাকা চাঁদা দাবি করেন।

দাবি করা চাঁদার টাকার জন্য গত ১৩ এপ্রিল রনি, নোমানসহ আরও কয়েকজন তাকে তুলে নিয়ে আবারও মারধর করেন।

ভিডিও থেকে নেওয়া ছবি

ফেইসবুকে আসা ভিডিওতে দেখা যায়, সিগারেট হাতে রনি ক্ষুব্ধ ভঙ্গিতে কথা বলার এক পর্যায়ে রাশেদ মিয়ার ওপর চড়াও হন; একের পর এক চড় মারতে থাকেন, মাঝে মাঝে রাশেদের চুল ধরে মারতে দেখা গেছে। মারধরের ঘটনাটি ওই কার্যালয়ের সিসি ক্যামেরায় ধরা পড়ে।

ভিডিওটি ছড়িয়ে পড়ার পর সমালোচনার মধ্যে শুক্রবার সন্ধ্যায় সংগঠনের দায়িত্ব থেকে পদত্যাগের ঘোষণা দেন নুরুল আজিম রনি।

এক বিবৃতিতে ১৭ ফেব্রুয়ারির ঘটনাকে একটি ‘অপ্রীতিকর ঘটনা’ বললেও চাঁদা দাবির কথা অস্বীকার করেছেন তিনি।

রনির দাবি, ওই কোচিং সেন্টারে তার অংশীদারিত্ব রয়েছে এবং এ নিয়ে দ্বন্দ্বের জেরে মিথ্যা অভিযোগ করা হয়েছে।