সরকারকে বেকায়দায় ফেলতেই উপাচার্যের বাসায় হামলা: নাসিম

সরকারকে বেকায়দায় ফেলতে কোটা সংস্কার আন্দোলনের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলা ও ভাংচুর করা হয়েছে বলে মনে করেন আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2018, 03:41 PM
Updated : 13 April 2018, 03:41 PM

১৪ দলীয় জোটের নেতাদের নিয়ে শুক্রবার বিকালে উপাচার্যের বাসভবনের ক্ষয়ক্ষতি পরিদর্শন শেষে একথা বলেন জোট মুখপাত্র।

স্বাস্থ্যমন্ত্রী নাসিম সাংবাদিকদের বলেন, “আমরা ১৪ দলের পক্ষে থেকে ভাংচুর ও হামলার চিত্র দেখতে এসেছি। উপাচার্য আক্তারুজ্জামানকে আমরা বলতে চাই, ১৪ দলসহ সারা দেশের শিক্ষক, শিক্ষার্থী ও সাধারণ মানুষ আপনার পাশে আছি।

মোহাম্মদ নাসিম (ফাইল ছবি)

“আমরা মনে করি, রাত ১টায় মুখোশ পরে যারা উপাচার্যের বাসভবনে হামলা চালিয়েছে তারা কোনো ছাত্র হতে পারে না। তারা ক্রিমিনাল। হেলমেট পরে মুখোশ লাগিয়ে গৌরবময় এই প্রতিষ্ঠানের প্রধানের বাসায় আক্রমণ করা হল। এটা আন্দোলনের অংশ নয়।”

কোনো একটি সংঘবদ্ধ চক্র এই হামলা করেছে অভিযোগ করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, “তারা এখানে একটা লাশ ফেলতে চেয়েছে। এটিকে সরকারবিরোধী আন্দোলনে রূপ দিয়ে সরকারকে বেকায়দায় ফেলতে চেয়েছে। আমাদের প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে তাদের এই অপচেষ্টা ভেস্তে গেছে।”

নাসিম বলেন, “ডাকাত-খুনিরা রাতে মুখ বেঁধে হেলমেট পরে আসে। এরা অশিক্ষিত, সন্ত্রাসী ও সাম্প্রদায়িক শক্তি। এদের আমরা চিনি। এদের চিহ্নিত করে, গ্রেপ্তার করে বিচার করতে হবে, শাস্তির আওতায় আনতে হবে।”

এ সময় উপাচার্য অধ্যাপক মো. আক্তারুজ্জামান, সাম্যবাদী দলের নেতা দিলীপ বড়ুয়া, জাসদের নাজমুল হক প্রধান, জাতীয় পার্টির (জেপি) নেতা শেখ শহিদুল ইসলাম, গণতন্ত্রী পার্টির নেতা নুরুর রহমান সেলিম ও তরিকত ফেডারেশনের নেতা এমএ আউয়ালসহ অন্যরা উপস্থিত ছিলেন।