খালেদা নববর্ষের শুভেচ্ছা পাঠিয়েছেন, জানালেন রিজভী

কারাবন্দি খালেদা জিয়া দেশবাসী ও নেতা-কর্মীদের বাংলা নববর্ষের শুভেচ্ছা পাঠিয়েছেন বলে জানিয়েছে তার দল বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2018, 11:22 AM
Updated : 13 April 2018, 11:35 AM

দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী শুক্রবার এক সংবাদ ব্রিফিংয়ে বলেন, গত ১১ এপ্রিল ঢাকা কেন্দ্রীয় কারাগারে গিয়ে তাদের চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন তার দুই আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও সানাউল্লাহ মিয়া।

“সেখানে তিনি তাদের বলেছেন, আগামীকাল যে নববর্ষ , সেই নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন। আপনাদের মাধ্যমে সারাদেশের জনগণকে শুভেচ্ছা জানিয়েছেন।”

গত ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায়ের পর থেকে ঢাকার নাজিমউদ্দিন রোডের ওই কারাগারে আছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা।

রিজভী বলেন, “দলের সকল পর্যায়ের নেতা-কর্মীদের পহেলা বৈশাখের শুভেচ্ছা জানিয়েছেন দেশনেত্রী। আপনাদের গণমাধ্যমের সকল সাংবাদিককে তিনি শুভেচ্ছা জানিয়েছেন।”

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও নববর্ষের শুভেচ্ছা জানিয়ে লন্ডন থেকে বার্তা পাঠিয়েছেন বলে জানান রিজভী।

তিনি বলেন, বাংলা নববর্ষ উপলক্ষে শনিবার বিকাল ৩টায় নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস এর উদ্যোগে বর্ষবরণের সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

এশার বহিস্কারাদেশ প্রত্যাহার প্রসঙ্গে

সাংবাদিকদের প্রশ্নের জবাবে রিজভী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলের ছাত্রলীগ সভাপতি ইফফাত জাহান এশার বহিষ্কার আদেশ প্রত্যাহার মোটেও ‘ছোট ঘটনা নয়’।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের মধ্যে হলে শিক্ষার্থীদের ওপর নির্যাতনের অভিযোগ ওঠার পর গত মঙ্গলবার রাতে এশাকে সাময়িক বহিষ্কার করেছিল ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি।

সংগঠনের তদন্তে ওই অভিযোগের সত্যতা পাওয়া যায়নি, বরং হলের ছাত্রীরাই এশার ওপর হামলা চালিয়েছিল অভিযোগ করে শুক্রবার সেই বহিষ্কার আদেশ প্রত্যাহার করে নেওয়া হয়।

রিজভী বলেন, “আমরা দেখেছি যে, দুই দিনের মাথায় তার বহিষ্কারাদেশ প্রত্যাহার হয়ে যায়। এটা ছোট ঘটনা নয়। এটা ভাবিয়ে তুলছে গোটা জাতিকে, ভাবিয়ে তুলছে গোটা জাতির বিবেককে, বিবেককে ব্যথিত করছে। কী ভয়ঙ্কর রূপে আত্মপ্রকাশ ঘটেছে সরকারি দলের অঙ্গসংগঠনগুলোর!”

তার দাবি, কোটা সংষ্কার আন্দোলনকে ‘অন্য খাত ‘ প্রবাহিত করার ‘নীল নকশা’ করেছিল ক্ষমতাসীরা। ওই ছাত্রলীগ নেত্রীর বহিষ্কার আদেশ প্রত্যাহারে এটাই প্রমাণ হয় যে, কোটার আন্দোলনে সহিংসতার পেছনে  ‘সরকারের মদদ আর ছাত্রলীগের প্রত্যক্ষ ভূমিকা’ ছিল।

অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, কেন্দ্রীয় নেতা আসাদুল করীম শাহিন, তাইফুল ইসলাম টিপু ও রফিক শিকদার সংবাদ ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন।