বিএনপির চিন্তায় উনার ঘুম হয় না রাতে, কাদেরকে নিয়ে মোশাররফ

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ যৌথ নেতৃত্বে বিএনপি পরিচালিত হচ্ছে বলে মন্তব্য করেছেন খন্দকার মোশাররফ হোসেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 April 2018, 01:15 PM
Updated : 6 April 2018, 01:22 PM

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে দুপুরে এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য এই প্রতিক্রিয়া জানান।

তিনি বলেন, “আজকের পত্রিকায় এসেছে- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, বিএনপি কে চালায়? মনে হচ্ছে - উনার ঘুম হয় না রাতে, উনি এতো দুশ্চিন্তায় আছেন!

“আমরা স্পষ্টভাষায় বলতে চাই, বিএনপি নেতৃবৃন্দ ও সারাদেশের নেতা-কর্মীরা ইস্পাতকঠিন ঐক্যবদ্ধ রয়েছে। যৌথ নেতৃত্বে এবং লন্ডনে আমাদের ভারপ্রাপ্ত চেয়াম্যান তারেক রহমানের নেতৃত্বে বিএনপি চলছে, আরো বেশি জোরদারভাবে চলছে।”

খন্দকার মোশাররফ বলেন, “বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর গঠনতন্ত্র অনুযায়ী দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেছেন তারেক রহমান।

“আমরা যারা স্থায়ী কমিটির সদস্যরা আছি, তারা প্রায় প্রত্যেকদিন অনানুষ্ঠিকভাবে বসে আমরা একত্রে সিদ্ধান্ত নিচ্ছি। ওইসব যৌথ সিদ্ধান্ত আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সাথে আলাপ করে বাস্তবায়ন করছেন।”

দলের সক্রিয় ৮ শীর্ষ নেতার বিরুদ্ধে সরকার ষড়যন্ত্রমূলকভাবে দুর্নীতি দমন কমিশনের মাধ্যমে কথিত লেনদেনের অভিযোগে তদন্ত করার উদ্যোগ নিয়েছে মন্তব্য করেন তিনি।

“আমার ও আমার পরিবারের কারো ডাচ-বাংলা ব্যাংকে কোনো অ্যাকাউন্ট নাই, ছিলোও না। এটা একটা বানোয়াট তথ্য, সরকারের অপপ্রচারের অংশ।”

বৃহস্পতিবার এক অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রশ্ন রাখেন, “দেশে অস্থিরতা-অশান্তি তৈরির কত পাঁয়তারা বিএনপি করবে? বিএনপি কে চালাচ্ছে? এক দলে এত রূপ কেন? টেমস নদীর পাড় থেকে কেউ কি সুতা টানে?”

জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উদ্যোগে ‘দেশমাতা বেগম খালেদা জিয়াকে আদালতের মাধ্যমে রাজনৈতিকভাবে হয়রানি ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক এই আলোচনা সভা হয়।

সংগঠনের সভাপতি নাছির উদ্দিন হাজারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের পরিচালনায় আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব, নির্বাহী কমিটির সদস্য নাজিমউদ্দিন আলম, ইসমাইল হোসেন বেঙ্গল, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ ও ফরিদউদ্দিন বক্তব্য দেন।