সিটি ভোট: বিএনপির মনোনয়নপত্র নিয়েছেন মান্নান ও মনি

গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান দুই মেয়র আবদুল মান্নান ও মনিরুজ্জামান মনি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2018, 10:42 AM
Updated : 5 April 2018, 12:52 PM

বৃহস্পতিবার সকালে নয়া পল্টনের কার্যালয়ে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছ থেকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন তারা।

২০১৩ সালে ৬ জুলাই গাজীপুর সিটি করপোরেশ নির্বাচনে বিএনপির  আবদুল মান্নান এবং ওই বছরের ১৫ জুন খুলনা সিটি করেপোরেশন নির্বাচনে বিএনপির মনিরুজ্জামান মনি বিজয়ী হয়েছিলেন।

বিএনপি দলীয় মনোনয়নপত্র বিক্রির প্রথম দিন বৃহস্পতিবার গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদের জন্য আব্দুল মান্নান ছাড়াও আরো ছয়জন মনোনয়ন নিয়েছেন। মান্নানের ছেলে এম মনজুরুল করীম রনিও এদিন মনোনয়নপত্র তুলেছেন।

খুলনার মেয়র মনিরুজ্জামান মনির পক্ষে ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক রুবায়েত আহসান খান মনোনয়নপত্র সংগ্রহ করেন

সকাল সাড়ে ১০টায় নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে গাজীপুরের মেয়র আবদুল মান্নানের পক্ষে তার এপিএস ওয়াসিমুল বারী ও পিএ নাহিদুল ইসলাম জনি এবং খুলনার মেয়র মনিরুজ্জামান মনির পক্ষে ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক রুবায়েত আহসান খান মনোনয়নপত্র সংগ্রহ করেন।

গাজীপুরের মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে আরো যারা মনোনয়নপত্র নিয়েছেন তারা হলেন- জাতীয় নির্বাহী কমিটির সদস্য হাসানউদ্দিন সরকার, শ্রমিক দলের কার্য্করী সভাপতি সালাউদ্দিন সরকার, জেলা ছাত্রদলের সভাপতি শরাফত হোসেন, জেলা বিএনপি নেতা শওকত হোসেন সরকার এবং ছাত্রদলের সাবেক নেতা আবদুল সালাম।

অন্যদিকে খুলনার মেয়র পদের জন্য জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট শফিকুল আলম মনাও মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

দশ হাজার টাকায় মনোনয়নপত্র সংগ্রহের পর শুক্রবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ২৫ হাজার টাকা জামানতসহ জমা দিতে হবে।

আগামী রোববার সন্ধ্যায় গুলশানের কার্যালয়ে মনোনয়ন পেতে ইচ্ছুকদের সাক্ষাৎকার হবে।

আগামী ১৫ গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনে ভোট হবে।

তফসিল অনুযায়ী, মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১২ এপ্রিল; যাচাই-বাছাই ১৫-১৬ এপ্রিল ও প্রত্যাহারের শেষ সময় ২৩ এপ্রিল।