দরপত্র নিয়ে মারামারি: জবি ছাত্রলীগের কার্যক্রম স্থগিত করে ফের বহাল

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে দরপত্র জমা দেওয়াকে কেন্দ্র আলিয়া মাদ্রাসা ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে মারামারির ঘটনায় সংগঠনটির জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার কমিটি স্থগিত করা হলেও কয়েক ঘণ্টার মধ্যে আবার তা প্রত্যাহার করে নিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2018, 02:38 PM
Updated : 3 April 2018, 03:35 PM

গত ১ এপ্রিল নগর ভবনে দরপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে জবি ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলামের সমর্থক ও আলীয়া মাদ্রাসা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুলাইমানের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং মারামারি হয়।

ঘটনা তদন্তে ছয় সদস্যের একটি তদন্ত কমিটি করে জবি ছাত্রলীগের কমিটি স্থগিতের কথা মঙ্গলবার সন্ধ্যায় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সংগঠনের সভাপতি সাইফুর রহমান সোহাগ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছিলেন, পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ক্যাম্পাসে কোনো ধরনের দলীয় কার্যক্রম চালাতে পারবে না।

আর সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, “আমরা শুধু টেন্ডার নিয়ে মারামারি নয়, বিগত কয়েক মাসে যতগুলো ঘটনা ঘটেছে সবগুলো নিয়েই তাদের কমিটি স্থগিত করেছি এবং তদন্ত কমিটি সব বিষয় নিয়ে কাজ করবে।”

এর কয়েক ঘণ্টা পর রাতেই আরেকটি সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়, ছাত্রলীগের জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার কমিটি স্থগিত হয়নি।

তবে তদন্ত কমিটির কার্যক্রম চলবে বলে এতে বলা হয়। কমিটিকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।