বিএনপি জাতিকে অন্তত অভিনন্দন দিতে পারত: হাছান মাহমুদ

উন্নয়নশীল দেশের কাতারে ওঠার যোগ্যতা অর্জন উপলক্ষে সরকারের উৎসব আয়োজন নিয়ে বিএনপির সমালোচনার জবাব দিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2018, 10:00 AM
Updated : 23 March 2018, 10:00 AM

তিনি বলেছেন, সারা দেশ যে আনন্দ উল্লাসে যোগ দিয়েছে, তার সমালোচনা করে বিএনপি নেতারা ‘বিকৃত মানসিকতার’ পরিচয় দিচ্ছেন।

“এ ধরনের একটা অর্জনে বিএনপি নেতারা সরকারকে অভিনন্দন জানাতে যদি লজ্জা পান, তাহলে জাতিকে একটা অভিনন্দন জানাতে পারতেন।”

শুক্রবার ঢাকার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের এক সংবাদ সম্মেলনে হাছান মাহমুদের এমন বক্তব্য আসে।

স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে ওঠার যোগ্যতা অর্জনের স্বীকৃতিপত্র পাওয়ায় সাত দিনের উৎসব করছে বাংলাদেশ। এর অংশ হিসেবে বৃহস্পতিবার সরকারী কর্মকর্তা-কর্মচারীরা শোভাযাত্রা করেন, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হয় সাংস্কৃতিক অনুষ্ঠান আর আতশবাজি প্রদর্শনী।

এর সমালোচনায় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বৃহস্পতিবার বলেন, “সরকারের আজকের উৎসবের কর্মসূচি এক বিকৃত তামাশা। গোটা ঢাকা শহরের রাস্তা-ঘাট অচল হয়ে গেছে, জনজীবন হয়ে গেছে সম্পূর্ণভাবে স্থবির, ঘণ্টার পর ঘণ্টা মানুষ রাস্তায় সকাল থেকেই আটকা পড়ে আছে। শুধু তাই নয়, উন্নয়নের নামে প্রজাতন্ত্রের কর্মকর্তা-কর্মচারীদের জিম্মি করে আওয়ামী লীগের যে কোনো কর্মসূচিতে অংশগ্রহণে বাধ্য করা হচ্ছে।”

এর জবাবে শুক্রবার হাছান মাহমুদ বলেন, “উন্নয়নশীল দেশে পরিণত হওয়ার জন্য টার্গেট ছিল ২০২১সাল। আমরা কয়েক বছর আগেই সে লক্ষে পৌঁছে গেছি। এ জন্য বিএনপির উচিত ছিল সরকারকে ধন্যবাদ জানানো। তা না করে তারা বিষোদ্গার করেছে। এটা বিএনপি নেতাদের মানসিক বিকৃতি।”

এই আওয়ামী লীগ নেতার ভাষায়, ‘যারা’ এ দেশের স্বাধীনতাকে মেনে নিতে পারেনি, তারা এ দেশের উন্নয়নকেও মেনে নিতে পারবে না, এটাই ‘স্বাভাবিক’।

“বিএনপির চিন্তা হল কীভাবে তারা নিজের উন্নয়ন করবে, কীভাবে তারা নেতাদের উন্নয়ন করবে। কিন্তু আওয়ামী লীগের চিন্তা হল দেশের মানুষকে নিয়ে। দেশের মানুষ কীভাবে ভালো থাকবে সেটা নিয়েই  আওয়ামী লীগ কাজ করে। ”

অন্যদের মধ্যে আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য আনোয়ার হোসেন ও পারভীন জামান কল্পনা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।