‘বঙ্গবন্ধুকে যারা ছোট করতে চেয়েছে তারাই ছোট হয়েছে’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হিমালয়ের সঙ্গে তুলনা করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, জাতির জনককে কোনোদিন বাঙালির মন থেকে মুছে ফেলা যাবে না।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2018, 11:46 AM
Updated : 17 March 2018, 01:32 PM

শনিবার বঙ্গবন্ধুর ৯৮তম জন্ম‌বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ঢাকার উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজে এক অনুষ্ঠানে এ কথা বলেন।

নাসিম বলেন, "বাংলাদেশে বঙ্গবন্ধুর কণ্ঠ বন্ধ করে দেওয়া হয়েছিল, তার ছবি নিষিদ্ধ করে দিয়েছিল। অথচ বঙ্গবন্ধুর মত মহামানবের জন্ম হয়েছিল বলেই দেশ স্বাধীন হয়েছিল। আর সেই দেশে বঙ্গবন্ধুর কণ্ঠ বন্ধ করে দেওয়া হয়েছিল, তার ছবি নিষিদ্ধ করে দিয়েছিল, এটা বাঙালির ইতিহাসে  চরম লজ্জাজনক ঘটনা।"

তিনি বলেন, “বঙ্গবন্ধুর ছবি বাঙালির হৃদয় থেকে কোনোদিন মুছে যাবে না। কেউ চেষ্টা করেও মুছতে পারবে না। হিমালয়ের নিচে বসে যদি কোনো অন্ধ হিমালয়ের পরিমাপ করতে না পারে সেটা হিমালয়ের দোষ নয়, অন্ধের দোষ ।বঙ্গবন্ধুকে যারা ছোট করতে চেয়েছে তারা নিজেরাই ছোট হয়ে গেছে।”

বঙ্গবন্ধুর ইতহাস সন্তানদের জানাতে অভিভাবকদের প্রতি আহ্বান জানান নাসিম।

উইলস লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড ক‌লে‌জের সভাপ‌তি মুহাম্মদ আরিফুর রহমান টিটুর সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠা‌নে উপ‌স্থিত ছি‌লেন সেচ্ছা‌সেবক লীগের সভাপ‌তি মোল্লা মো. কাওছার, সাধারণ সম্পাদক পংকজ নাথ।