নীতি-নৈতিকতা নেই, সরকার প্রতারক: মওদুদ

নির্বাচন নিয়ে সরকার প্রতারণা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2018, 03:46 PM
Updated : 16 March 2018, 04:08 PM

শনিবার এক আলোচনা সভায় তিনি বলেন, “তাদের (সরকার) নীতি নৈতিকতা বলতে কিছু নাই, আছে প্রতারণা। আজকে তারা বলছে যে, অংশগ্রহণমূলক নির্বাচন হবে এবং বিএনপি নির্বাচনে আসবে। খুব ভালো কথা, সুন্দর কথা, চমৎকার কথা।

“কিন্তু কার্যক্রমে কী করছেন, মাঠ পর্যায়ে কী করছেন? তারা বলছেন, খবরদার- কোনো সভা-সমাবেশ কিন্তু করতে দেব না, কোনো ঘরোয়া বৈঠকও করতে দেব না। আর যত আপনাদের নেতা-কর্মী আছে সবাইকে যত পারি তত মামলা দিয়ে জেলখানায় ভরে রাখব ….। অর্থাৎ হাত-পা শক্ত করে বেঁধে বিএনপিকে বলছেন, এখন আপনারা সাঁতার কাটেন।”

জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ‍কারাবাস দীর্ঘায়িত করার প্রতিবাদে এই আলোচনা সভা হয়।

বাস্তবে বিচার বিভাগের কোনো স্বাধীনতা নেই বলে মন্তব্য করে মওদুদ বলেন, “নিম্ন আদালত এখন সম্পূর্ণভাবে নির্বাহী বিভাগের নিয়ন্ত্রণে। এসকে সিনহার (সাবেক প্রধান বিচারপতি) পদত্যাগ ও তাকে তাড়িয়ে দেওয়ার পর নিম্ন আদালতকে তারা (সরকার) গ্যাজেটের মাধ্যমে তাদের নিয়ন্ত্রণে নিয়ে গেছে।”

‘সরকার যত কলাকৌশল করুন না কেন গণতন্ত্রের বিজয় হবে’ বলে আশাবাদ প্রকাশ করেন মওদুদ।

সংগঠনের সভাপতি আমির হোসেন বাদশার সভাপতিত্বে  ও জাহাঙ্গীর আলমের পরিচালনায় আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, জাতীয় পার্টি (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য সাহাদাত হোসেন সেলিম, বিএনপির কেন্দ্রীয় নেতা মীর নেওয়াজ আলী নেওয়াজ, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, ফোরকান-ই-আলম ও শাহ নেসারুল হক বক্তব্য দেন।