ফের সোহরাওয়ার্দীতে জনসভার ঘোষণা বিএনপির

দ্বিতীয় দফা আবেদনেও সাড়া না পেয়ে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার জন্য ১৯ মার্চ নতুন তারিখ দিয়েছে বিএনপি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 March 2018, 12:02 PM
Updated : 12 March 2018, 12:02 PM

সোমবার এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই তারিখ ঘোষণা করেন।

আগের দুই দফা আবেদনে সাড়া না দেওয়ায় সরকারের সমালোচনা করে তিনি বলেন, “আমরা সরকারের এই সিদ্ধান্তের নিন্দা করছি, ক্ষোভ প্রকাশ করছি, প্রতিবাদ জানাচ্ছি। তবে আমরা কোনো প্রতিবাদ কর্মসূচি না দিয়ে ভিন্ন ধরনের সিদ্ধান্ত নিতে যাচ্ছি। আগামী ১৯ মার্চ সোমবার আমরা সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির উদ্যোগে জনসভা অনুষ্ঠানের ঘোষণা দিচ্ছি।

“আমরা প্রত্যাশা করছি, তাদের (সরকার) শুভবুদ্ধির উদয় হবে। বিশেষ যিনি দায়িত্বে রয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের, তার কাছে আমরা আশা করব যে, তিনি গণতন্ত্রের প্রতি ন্যূনতম শ্রদ্ধা করেন তাহলে আমাদেরকে জনসভার অনুমতি দেবেন।”

খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রামে ১৫ মার্চ, বরিশালে ২৪ মার্চ এবং রাজশাহীতে ৩১ মার্চ জনসভা করার ঘোষণা দেন বিএনপি মহাসচিব।

“আমরা আশা করি, সরকার এসব জনসভা অনুষ্ঠানে সহযোগিতা করবেন। যাতে করে দেশে একটি গণতান্ত্রিক অনুকুল পরিবেশ সৃষ্টি হয়।”

গত ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা ট্রাস্ট মামলায় খালেদা জিয়া ৫ বছরের দণ্ড নিয়ে কারাগারে যাওয়ার পর বিএনপি তার মুক্তির দাবিতে গত ২২ ফেব্রুয়ারি এবং ১২ মার্চ- দুই দফায় জনসভার জন্য পুলিশের কাছে অনুমতি চেয়ে ব্যর্থ হলো।

সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার জন্য ২ মার্চ মহানগর পুলিশ ও গণপূর্ত অধিদপ্তরের কাছে অনুমতির জন্য চিঠি দেয়।

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য আবদুল মইন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য, আবদুস সালাম, আতাউর রহমান ঢালী, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন উপস্থিত ছিলেন।