সমাবেশ করতে না পেরে ‘কালো পতাকা মিছিল’ বিএনপির

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকায় বৃহস্পতিবার সমাবেশ করার অনুমতি না দেওয়ার প্রতিবাদে কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2018, 11:24 AM
Updated : 21 Feb 2018, 11:24 AM

শনিবার রাজধানীতে বিএনপি ‘কালো পতাকা মিছিল’ করবে বলে বিকালে সংবাদ সম্মেলনে জানান দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, “আগামীকাল ২২ ফেব্রুয়ারি ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যান বা নয়া পল্টনে কার্যালয়ের সামনে জনসভার জন্য পুলিশের কাছে আমরা অনুমতি চেয়েছিলাম, আমরা সকল প্রস্তুতিও নিয়েছিলাম। কিন্তু আমাদের তা দেওয়া হয়নি। বিএনপি যাতে জনসভা না করতে পারে তার জন্য যত উদ্যোগ গ্রহণ করা দরকার সেটি তারা করেছে। এটা সরকারের গণতন্ত্রবিরোধী ও গণতন্ত্রবিনাশী মানুষের মৌলিক অধিকার হরণকারী একটি প্রতিহিংসামূলক আচরণ। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

“আমি জানাতে চাই, এই সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে আগামী ২৪ ফেব্রুয়ারি শনিবার ঢাকা মহানগরে কালো পতাকা মিছিল অনুষ্ঠিত হবে।”

রিজভী জানান, বিএনপির চেয়ারপারসনের মুক্তির দাবিতে ধারাবাহিক যে কর্মসূচি চলছে, তা অব্যাহত থাকবে। শিগগিরই নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়া কারাগারে যাবার পর সারা দেশে তিন দফায় ৮ দিনের টানা কর্মসূচি চলে, যা গত ২০ ফেব্রুয়ারি শেষ হয়েছে। এই সব কর্মসূচির মধ্যে ছিল বিক্ষোভ, মানববন্ধন, অবস্থান কর্মসূচি, গণঅনশন, গণস্বাক্ষর অভিযান, জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান এবং জেলা-উপজেলায় বিক্ষোভ সমাবেশ।

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, আসাদুল করীম শাহিন, তাইফুল ইসলাম টিপু ও বেলাল আহমেদ উপস্থিত ছিলেন।