খালেদার মুক্তির দাবিতে রোববার বিএনপির স্মারকলিপি

খালেদা জিয়ার মুক্তির দাবিতে গণস্বাক্ষর অভিযানের পাশাপাশি রোববার ঢাকাসহ সারাদেশে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেবে বিএনপি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2018, 03:37 PM
Updated : 17 Feb 2018, 03:37 PM

পুরান ঢাকায় জেলা প্রশাসকের কার্যালয়ে বেলা ১২টায় বিএনপির নেতা-কর্মীরা সমবেত হয়ে স্মারকলিপি দেবে বলে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানিয়েছেন।

শনিবার বিকালে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “আমাদের প্রিয় নেত্রীকে মুক্ত করার অঙ্গীকারে গণস্বাক্ষর অভিযান চলতেই থাকবে। রোববার সারাদেশে আমাদের  নেতৃবৃন্দ মিছিল সহকারে গিয়ে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করবে।

“ঢাকায় হবে বেলা ১২টায় এবং অন্যান্য জেলায় স্থানীয় নেতাদের সুবিধা অনুযায়ী অফিসসূচির (৯টা -৫টা) মধ্যে এই স্মারকলিপি প্রদান করা হবে।”

শনিবার সাতক্ষীরা জেলা বিএনপির সভাপতি রহমত উল্লাহ পলাশ, কুষ্টিয়া জেলা যুগ্ম সম্পাদক এমএ শামীম আরজুসহ যশোর, নওগাঁও, বান্দরবনের নেতা-কর্মীদের গ্রেপ্তার ও তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে বলে অভিযোগ করে ঘটনার নিন্দা জানান রিজভী।

দেশজুড়ে ৩০ জানুয়ারি থেকে এই পর্যন্ত ৪ হাজার ৭২৫ জনকে পুলিশ গ্রেপ্তার করেছে অভিযোগ করে অবিলম্বে তাদের মুক্তির দাবি জানান তিনি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে টানা তিন দিনের কর্মসূচি শুরু হয়েছে শনিবারের গণস্বাক্ষর কর্মসূচির মধ্য দিয়ে। রোববার সারা দেশে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশ এবং ২০ ফেব্রুয়ারি ঢাকা মহানগরী ছাড়া জেলা-মহানগরে বিক্ষোভ সমাবেশের কর্মসূচি রয়েছে।

২২ ফেব্রুয়ারি ঢাকায় সোহরাওয়ার্দী বা নয়া পল্টনের কার্যালয়ের সামনে জনসভা করার জন্য মহানগর পুলিশের কাছে আবেদনও করেছে বিএনপি।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার ৫ বছরের কারাদণ্ড হওয়ার পর তিনি কারাগারে রয়েছেন। এর প্রতিবাদের প্রথম দফায় ৯ ও ১০ ফেব্রুয়ারি বিক্ষোভ এবং দ্বিতীয় দফায় ১২ ফেব্রুয়ারি থেকে টানা তিন দিনের মানববন্ধন, অবস্থান ও ৬ ঘণ্টার অনশনের কর্মসূচি ঘোষণা করে।

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ে বাবলু, আবদুল হালিম ডোনার, কেন্দ্রীয় নেতা সানাউল্লাহ মিয়া, বেবী নাজনীন, মুনির হোসেন উপস্থিত ছিলেন।