খালেদাকে বন্দি করা সরকারের ‘বড় ভুল’: অলি

রাজনৈতিক প্রতিপক্ষ খালেদা জিয়ার কারাবন্দি করাকে সরকারের ‘বড় ভুল’ বলে মন্তব্য করেছেন এলডিপির চেয়ারম্যান অলি আহমদ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2018, 10:49 AM
Updated : 17 Feb 2018, 10:49 AM

বিএনপি চেয়ারপারসনের মামলা কিংবা সাজায় সরকারের কোনো হাত নেই বলে আওয়ামী লীগ নেতাদের দাবি করার মধ্যে বিএনপির জোটসঙ্গী দলটির নেতার এই মন্তব্য এল।

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা অনুষ্ঠানে অলি বলেন, “এই অবৈধ সরকার জনগণের কাছে ধরা পড়ে গেছে। তারা বেগম খালেদা জিয়াকে বন্দি রেখে নির্বাচনের মাঠ থেকে প্রতিপক্ষকে সরিয়ে দিয়ে আবার ক্ষমতা দখল করতে চায়।

“এসব করে কোনো লাভ হবে না। জনগণ আপনাদের (সরকার) সঙ্গে নেই। আমি মনে করি, আওয়ামী লীগের ৯ বছরের শাসনামলে বেগম জিয়াকে বন্দি করে রাখা সবচেয়ে বড় ভুল।”

খালেদা জিয়াকে পরিত্যক্ত কারাগারে রাখার সমালোচনাও করেন অলি।

তিনি বলেন, “তার (খালেদা জিয়া) জন্য দেশের মানুষ নীরবে কাঁদছে। ৭৩ বছর বয়সী একজন জনপ্রিয় নেত্রীকে, যিনি তিন বার প্রধানমন্ত্রী ছিলেন, তাকে নির্জন কারাগারে রাম-সীতার বনবাসে পাঠিয়ে জনগণের হৃদয়ে আঘাত করেছে সরকার।”

‘দেশ বাঁচাও, মানুষ বাঁচাও আন্দোলন’র এই আলোচনা অনুষ্ঠানে অধ্যাপক এমাজউদ্দীন আহমদ বলেন, “সরকার খালেদা জিয়াকে কারাবন্দি করে আবার ২০১৪ সালের মতো একদলীয় নির্বাচন করে ক্ষমতা দখলে রাখতে চায়। এটা কোনোভাবে জনগণ মেনে নেবে না।”

রফিকুল ইসলাম রিপনের সভাপতিত্বে এই আলোচনায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি শওকত মাহমুদ, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান সেলিম ভুঁইয়া, বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সহ সম্পাদক কাদের গনি চৌধুরী এলডিপির গিয়াস উদ্দিন সেলিম, কল্যাণ পার্টি সাহিদুর রহমান বক্তব্য রাখেন।