দুর্নীতিবাজদের নেতৃত্ব থেকে সরান: বিএনপিকে হানিফ

খালেদা জিয়া ও তারেক রহমানের দিকে ইঙ্গিত করে দুর্নীতিবাজদের নেতৃত্ব থেকে সরাতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2018, 08:55 AM
Updated : 14 Feb 2018, 08:59 AM

তিনি বলেছেন, “বিএনপি নেতৃবৃন্দের কাছে আমার অনুরোধ থাকবে, যারা মাঠে নেমে এখনও আন্দোলন কর্মসূচি করছেন আপনারা আপনাদের এই দুর্নীতিবাজ নেতাদের পরিহার করুন।

“যদি আপনারা এ দেশের জনগণের জন্য রাজনীতি করতে চান, তাহলে দলে পরিচ্ছন্ন নেতৃত্ব নিয়ে আসুন। তাহলে আপনাদের উপর দেশের জনগণের আস্থা আসতে পারে।”

জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত খালেদা জিয়ার মুক্তি দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির অনশন চলার সময় বুধবার দুপুরে ঢাকার মহানগর নাট্যমঞ্চে এক অনুষ্ঠানে একথা বলেন হানিফ।

বিএনপির শীর্ষ নেতারা দুর্নীতিতে দোষি সাব্যস্ত হওয়ায় তাদের সঙ্গে সম্পর্ক না রাখতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতিও আহ্বান জানান তিনি। 

“এই ধরনের একটি রাজনৈতিক দল যার শীর্ষ নেতারা দুর্নীতির সাথে জড়িত, তাদের বাংলাদেশে রাজনীতি করার কোনো অধিকার থাকতে পারে না।”

হানিফ বলেন, “আজকে বিএনপির অনেক নেতারা বলেন, হল-মার্কসহ ব্যংক দুর্নীতির বিচার সরকার করে না, অথচ সামান্য কয়েক কোটি টাকার বিচার করার জন্য সরকার উঠে পড়ে লেগেছে।

“হল-মার্ক ব্যাংক থেকে লোন নিয়েছিল, ব্যবসায়ী হিসেবে তারা লোন নিয়েছিল। আর দেশের প্রধানমন্ত্রী রাষ্ট্রের জনগণের সমস্ত দায় দায়িত্ব দেখভালের শপথ নিয়েছিলেন। শপথ নেওয়ার পরে রাষ্ট্রের কোষাগার থেকে একটি টাকা আত্মসাত হওয়া মানে শপথ ভঙ্গ হওয়ার শামিল। এখানে শপথ ভঙ্গ হয়েছে, টাকার পরিমাণ মুখ্য বিষয় নয়।”

বিএনপি নেতাদের উদ্দেশে হানিফ বলেন, “কোন লজ্জায় আপনারা একজন দুর্নীতিবাজ নেত্রীর জন্য মানববন্ধন করেন। আপনারা রাজনীতি করেন বলে কি নীতি-নৈতিকতা কিছুই নেই।

“আজকে এটা প্রমাণিত হয়েছে বিএনপি এদেশের জনগণের জন্য রাজনীতি করে না, মানুষের জন্য করে না। রাজনীতি করে তাদের ব্যক্তিগত প্রয়োজনে, নিজের জন্য।”