তারেককে নাজেহালে উন্মত্ত আ. লীগ নেতারা: বিএনপি

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সম্পর্কে  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের  নিন্দা জানিয়েছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2018, 04:53 PM
Updated : 13 Feb 2018, 06:53 PM

মঙ্গলবার কাদের বক্তব্যের প্রতিক্রিয়ায় এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, “তারেক রহমানকে নাজেহাল করার জন্য আওয়ামী লীগের নেতারা ক্রুব্ধ উন্মত্ততায় বেসামাল হয়ে কথা-বার্তা বলেছেন। এরই প্রতিফলন আমরা প্রতিদিন দেখছি আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বক্তব্য বিবৃতিতে।”

খালেদা জিয়ার সাজা হওয়ার পর দুর্নীতির মামলায় দণ্ড নিয়ে যুক্তরাজ্যে থাকা তারেককে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করেছে বিএনপি।

গত ৮ ফেব্রুয়ারি খালেদার বিরুদ্ধে রায়ের পর লন্ডনে বাংলাদেশ হাই কমিশনে হামলার পেছনে তার ছেলে তারেকের হাত রয়েছে বলে দাবি করেন ওবায়দুল কাদের।

রিজভী বলেন, “লন্ডনস্থ বাংলাদেশ দূতাবাসে হামলার পেছনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান জড়িত বলে ওবায়দুল কাদের সাহেব যে দাবি করেছেন, সেটি ভিত্তিহীন, বানোয়াট ও অসত্য। আমি বিএনপির পক্ষ থেকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের এ ধরনের মিথ্যাচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।”

বিএনপি নেতা বলেন, “ওবায়দুল কাদের সাহেবের উদ্দেশে বলতে চাই, বাংলাদেশে সন্ত্রাসী হুমকির দৃষ্টান্ত কেবল আওয়ামী নেতাদের।

“আপনি নিশ্চয় ভুলে যাননি একটা লাশের বদলে প্রতিপক্ষের ১০টা লাশ ফেলে দেওয়ার হুমকি কে দিয়েছিলেন? আপনি কি টাঙ্গাইলের এমপি লতিফ সিদ্দিকীর সেই হুমকির কথা বেমালুম ভুলে গেছেন, যিনি হুমকি দিয়ে বলেছিলেন বিএনপির নেতা-কর্মীদের বাড়িতে বাড়িতে গিয়ে হত্যা করতে।

“সদ্য প্রয়াত গাইবান্ধার এমপি মঞ্জুরুল ইসলাম লিটন এক নিষ্পাপ কিশোরে পায়ে গুলি চালানোর নিষ্ঠুরতা ও নারায়ণগঞ্জের স্বনামধন্য এমপি শামীম ওসমানের হুমকির বচনটির কথা কী ভুলে গেছেন।”

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রিজভী দাবি করেন, গত ৩০ জানুয়ারি থেকে এ পর্যন্ত বিএনপির ৪ হাজার ৫৫০ জনের বেশি নেতা-কর্মীকে পুলিশ গ্রেপ্তার করেছে।