লিপস্টিক ছাড়া মেয়েদের পুরোপুরি সুন্দর দেখায় না: বদি

ইয়াবা পাচারের অভিযোগ নিয়ে আলোচিত আব্দুর রহমান বদি জাতীয় সংসদে নারীর সৌন্দর্য নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2018, 05:29 PM
Updated : 7 Feb 2018, 05:35 PM

বুধবার সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় টেকনাফের সাংসদ এই মন্তব্য করার পর স্পিকার শিরিন শারমিন চৌধুরী উষ্মা প্রকাশ করেছেন।

কক্সবাজারের মেরিন ড্রাইভ টেকনাফের শাহপরীর দ্বীপ পর্যন্ত নিয়ে যাওয়ার প্রয়োজনীয়তা বোঝাতে আব্দুর রহমান বদি বলেন, “একটি মেয়ের ঠোঁটে যতক্ষণ পর্যন্ত লিপস্টিক থাকবে না, ততক্ষণ পর্যন্ত তাকে পরিপূর্ণ সুন্দর দেখা যাবে না।”

তার বক্তব্য শেষে দেশের প্রথম নারী স্পিকার শিরিন শারমিন বলেন, “ইংরেজিতে একটি কথা আছে, বিউটি লাইস ইন দ্য আইজ অব দ্য বিহোল্ডার। অর্থাৎ যে কোনো কিছুর সৌন্দর্য যিনি দেখছেন তার দৃষ্টির ওপর নির্ভর করে।”

তিনি বলেন, “একজন নারী তিনি তার মনের দিক থেকে সুন্দর। একজন নারী তিনি একজন মা। তার মনের কোমলতা, তার ব্যক্তিত্বের কোমলতা তার সৌন্দর্য। কী ধরনের সাজসজ্জায় তিনি আছেন সেটার মধ্যে তার সৌন্দর্যের প্রকাশ ঘটে না, ঘটে তার ব্যক্তিত্বে, তার মায়ের কোমলতায়।”

আব্দুর রহমান বদি

স্পিকারের কথা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে উপস্থিত সাংসদরা টেবিল চাপড়ে তাকে সমর্থন জানান।

এর আগে বক্তব্যে বদি দাবি করেন, তিনি ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত নন। তিনি ‘সত্য কথা’ বলেন বলেই জনপ্রিয়, আর সেটাই তার ‘কাল’ হয়ে দাঁড়িয়েছে।

বিভিন্ন সংবাদমাধ্যম তার বিরুদ্ধে ‘অপপ্রচার’ চালাচ্ছে বলে দাবি করেন তিনি।

বদি বলেন, “কেউ যদি প্রমাণ করতে পারেন যে, আমি ইয়াবা ব্যবসায় জড়িত তাহলে আগামী নির্বাচনে মনোনয়নই চাইব না।”

আবদুর রহমান বদি বলেন, “কক্সবাজারের চারটি নির্বাচনী আসন। আমিই একমাত্র ব্যক্তি জনগণের ভোটে মহান এই সংসদে এসেছি।

“বিনা ভোটে নির্বাচিত হয়ে আসিনি মাননীয় স্পিকার। এক লাখ ভোটে ডিফিট দিয়ে এই পবিত্র সংসদে এসেছি। উখিয়া টেকনাফবাসী আমাকে বিশ্বাস করে।”