সোহেল কোথায়, পুলিশের কাছে তথ্য চায় বিএনপি

বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেলের ‘হদিস পাওয়া যাচ্ছে না’ অভিযোগ করে অবিলম্বে তার সন্ধান চেয়েছে তার বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2018, 08:52 AM
Updated : 6 Feb 2018, 04:33 PM

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে বলেন, দলের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সোহেলের কোনো খোঁজ তারা সকাল থেকে পাচ্ছেন না।

“তিনি কোথায় আছেন আমরা এখন পর্যন্ত জানতে পারিনি। কেউ বলছেন গ্রেপ্তার হয়েছেন। আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা পুলিশ তাদের দিক থেকে এখন পর্যন্ত কিছু জানাচ্ছে না কেনো? এটা আতঙ্কের ও উদ্বেগের।”

গত ৩০ জানুয়ারি হাই কোর্ট মোড়ে পুলিশের ওপর হামলার ঘটনায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা তিনটি মামলারই আসামি হাবিব-উন নবী খান সোহেল। সোমবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সিলেট সফরে সোহেলও তার সঙ্গে ছিলেন ।

সিলেটে দুই আউলিয়ার মাজার জিয়ারত শেষে সোমবার রাত সাড়ে ৩টার দিকে ঢাকায় ফেরেন খালেদা জিয়া। আর ভোরের দিকে গোয়েন্দা পুলিশ মালিবাগের একটি বাসা থেকে সোহেলকে আটক করে নিয়ে যায় বলে সকালে সাংবাদিকদের কাছে অভিযোগ করেন রিজভী।

পরে নয়া পল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসে তিনি অভিযোগ করেন, গত ২৮ জানুয়ারি থেকে এ পর্যন্ত বিএনপির ১১ শ নেতা-কর্মীকে পুলিশ গ্রেপ্তার করেছে।

“সোহেলের মত একজন গুরুত্বপূর্ণ নেতা কী অবস্থায় আছেন, আমরা জানতে চাই। তার পরিবারের সাথে যোগাযোগ করেছি, তারাও সংশয়ের মধ্যে, তার বন্ধু-বান্ধবরা সংশয়ের মধ্যে। আমরা জানতে চাই।”

পুরো দেশই এখন আওয়ামী লীগ সরকারের হাতে ‘বন্দি’ মন্তব্য করে রিজভী বলেন, “হাবিব উন নবী খানে সোহেল কোথায় আছেন- সে উত্তর তাদের দিতে হবে।”

যাদের গ্রেপ্তার করা হয়েছে বলে বিএনপির অভিযোগ, তাদের সংক্ষিপ্ত একটি তালিকাও দেন রিজভী।

তিনি বলেন, শাহবাগের ইকবাল হাসান, মৌলভীবাজারের রাজনগরের সুন্দর বক্স, জগলু, বগুড়া সদরে মাহবুবুল আলম শাহিন, কাহালুর তোফাজ্জল হাসান আজাদ, আমীরুল ইসলাম বাপ্পী, শাহিন শেখ, সন্ধান, মিলন, বিটুল, ফজলু, রাঙ্গামাটির শাহ আলম, শহীদ চৌধুরী, আবুল হোসেন গালিব, সাইফুল ইসলাম শাকিল, মো. ইলিয়াস, মো. কামালউদ্দিন, সাখাওয়াত হোসেন সুজা, চট্টগ্রামের বাশখালীর আবদুল্লাহ আল মবিন, ব্রাক্ষণবাড়িয়ার মিজানুর রহমান, আবু হানিফ, শিমুল, হৃদয়, সোহাগ, রমজান, শাফিউদ্দিন, সাদ্দাম, ফেনীর ছাগলনাইয়ার মুন্সী ইকরামুল হক শাহিন, নূর করিম, ময়মনসিংহের ধোবাউড়ার ফরহাদ আলী রাজী, নরসিংদীর রায়পুরার জালালউদ্দিন, ফায়েজউদ্দিন, রাহাত মিয়া, মোশাররফ মিয়া, নেকবুল মিয়া, ওসমান মিয়াকে আইনশৃঙ্খলা বাহিনী গত কয়েক দিনে আটক করেছে।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে দলের সহ দপ্তর সম্পাদক বেলাল আহমেদ, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম ও সালাহউদ্দিন আহমেদও উপস্থিত ছিলেন।