মুহিতকে আক্রমণ ফখরুলের

বিএনপির কথাকে ‘নির্বোধের প্রলাপ’ বলায় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের উপর বাক আক্রমণ শানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2018, 04:02 PM
Updated : 21 Jan 2018, 05:22 PM

তিনি বলেছেন, “আর আপনি (অর্থমন্ত্রী) এমন বোধসম্পন্ন যে সাড়ে ৪ হাজার কোটি টাকা লুট করে নিয়ে যায়, আর আপনি বলেন ‘ওই টাকা কিছু না’। আপনার মন্ত্রণালয়ের অধীনে বেসিক ব্যাংকের হাজার হাজার কোটি টাকা লুট হয়ে যায়, আপনি বলেন যে, ‘কিছুই না’।

“আপনার সহকর্মী মন্ত্রী ছিলেন মহীউদ্দীন খান আলমগীর, তিনি একটা ব্যাংক নিয়েছিলেন আপনার কাছ থেকে, সেই ব্যাংক লাটে উঠে গেছে, ৫ হাজার টাকা চেক দিলেও ফেরত আসে, এটা আপনার খুব বোধের কাজ হয়েছে!”

রোববার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে জিয়া স্মৃতি পাঠাগার আয়োজিত আলোচনা সভায় মুহিতের কথার জবাব দেন বিএনপি মহাসচিব ফখরুল।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের আরেক বক্তব্যের জবাবে তিনি বলেন, “তিনি (ওবায়দুল কাদের) বলছেন, আমরা ৮ ভাগ ভোটও না কি পাব না। না পেলে ভোট দিচ্ছেন না কেন? একটা নিরপেক্ষ সরকারের অধীনে ভোট দেন, দেখা যাক কে কত ভোট পায়।

আবুল মাল আবদুল মুহিত, ফাইল ছবি

“সেটা তো করবেন না। আপনারা জানেন নিরপেক্ষ সরকারের অধীনে ভোট দিলে আপনারা ৮ পারসেন্ট ভোটও পাবেন না।”

ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র উপ-নির্বাচন স্থগিতের প্রসঙ্গ ধরে তিনি বলেন, “স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সাথে যোগসাজস করে এই কাজটা (স্থগিত) করেছেন, যাতে করে এটা রিট হয় এবং নির্বাচন করতে না হয়। নির্বাচন করলেই তো আপনাদের ভরাডুবি।”

বিএনপির সব স্তরের নেতা-কর্মীদের নিয়মিত বই পড়ার অভ্যাস গড়ে তোলার তাগিদ দেন মহাসচিব ফখরুল।

জিয়া স্মৃতি পাঠাগারের সভাপতি দলের চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালামের সভাপতিত্বে আলোচনা সভায় দলের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, জিয়া স্মৃতি পাঠাগারের সাধারণ সম্পাদক জহির দীপ্তি, সাঈদ আহমেদ আসলাম বক্তব্য রাখেন।