শুনানি পেছায়নি বলে আদালতে যাবেন খালেদা

মায়ের মৃত্যুবার্ষিকীতে মামলার শুনানি পেছানোর আবেদন জানিয়ে সাড়া না পাওয়ায় বৃহস্পতিবার আদালতে যাবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2018, 02:17 PM
Updated : 17 Jan 2018, 02:17 PM

ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আখতারুজ্জামান জিয়া ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানি না পেছালেও খালেদা জিয়াকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়েছিলেন।

বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসনের মায়ের মৃত্যুবার্ষিকী বলে শুনানি পেছাতে তার পক্ষে আবেদন করা হয়েছিল বলে তার আইনজীবী  সানাউল্লাহ মিয়া ও নূরুজ্জামান তপন জানান।

তপন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমরা আগামীকালের যুক্তি উপস্থাপন মুলতবি রাখার জন্য আবেদন করেছিলাম। আদালত তা না করে শুধু ম্যাডামের (খালেদার) ব্যক্তিগত হাজিরা অব্যাহতি মঞ্জুর করেন। তাই আগামীকাল আদালতে উপস্থিত হবেন তিনি।”

পুরান ঢাকার বকশীবাজারের কারা অধিপ্তরের মাঠে স্থাপিত ঢাকার জজ আদালতের বিশেষ এজলাসে বুধবারও হাজিরা দেন খালেদা জিয়া। এদিন বেলা সাড়ে ১১টা থেকে ৩টা পর্যন্ত আদালতে ছিলেন তিনি।

মঙ্গলবার আদালতে খালেদা জিয়া (ফাইল ছবি)

জিয়া এতিমখানা ও জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতির মামলায় মঙ্গলবার খালেদা জিয়ার পক্ষে যুক্তি উপস্থাপন শেষ হয়।

এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলার আরেক আসামি শরফুদ্দিন আহমেদ খানের পক্ষে যুক্তিতর্ক শুনানি হয় বুধবার।

তার আইনজীবী আহসানউল্লাহ দাবি করেন, এ মামলাটি  শুরু থেকেই অবৈধ। কেননা মামলা দায়েরের আগে যথাযথ আইনি পদ্ধতি অনুসরণ করেনি দুদক। মামলা দায়েরের আগে তাকে জিজ্ঞাসাবাদের জন্য নোটিসও দেয়নি।