কর্মীদের ধরে নিচ্ছে পুলিশ, অভিযোগ বিএনপির মনোনয়নপ্রত্যাশী শাকিলের

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপ-নির্বাচনে মেয়র পদে বিএনপির মনোনয়নপ্রত্যাশী শাকিল ওয়াহেদ অভিযোগ করেছেন, তার কর্মী-সমর্থকদের পুলিশ ধরে নিয়ে যাচ্ছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2018, 03:02 PM
Updated : 13 Jan 2018, 03:02 PM

শনিবার দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউট (ইটিআই) ভবনে মনোনয়নপত্র তুলতে এসে সাংবাদিকদের সামনে এই অভিযোগ করেন বিএনপির এই সহ-প্রকাশনা বিষয়ক সম্পাদক শাকিল।

নির্ধারিত সময়ের আগেই পোস্টার লাগানোর প্রসঙ্গে চাইলে তিনি বলেন, “পোস্টার লাগিয়েছে তারিখের আগেই। তাই যে যে জায়গায় আমরা শুনছি, সেসব জায়গা থেকে পোস্টার সরিয়ে নিতে বলছি। আমি একা তো লাগাইনি, একা খোলাও সম্ভব না।

“পোস্টার লাগানো যেমন কঠিন, খোলাও তেমন কঠিন। পোস্টার খুলতে গেলেও তো সমস্যা। আমার লোকজন যখন লাগাচ্ছে, তাদের পুলিশ ধরে নিয়ে যাচ্ছে। এটা ঠিক না।”

মনোনয়নপত্র তুলতে এলেও শনিবার ব্যাংক বন্ধ থাকায় তা আর নিতে পারেননি শাকিল।

“মনোনয়নপত্র তুলতে এসেছিলাম, কিন্তু সোনালী ব্যাংক বন্ধ আছে। চালান জমা দেওয়া যাবে না। ওনারা নগদও নিতে চাচ্ছেন না, আবার পে-অর্ডারও নিতে চাচ্ছেন না। আমরা আবার আগামীকাল আসব।”

দল থেকে সবুজ সংকেত পেয়েছেন কিনা এমন প্রশ্নে শাকিল ওয়াহেদ বলেন, “দলের কোনো সবুজ সংকেত আছে বলে আমি মনে করি না। দল একটি মনোনয়ন প্রক্রিয়ার মধ্য দিয়ে যায়। বিএনপি একটি সংগঠিত দল, আমি একজন মনোনয়ন প্রার্থী।

“দলের স্থায়ী কমিটি আজকে রাতে মিটিংয়ে বসবে। বর্তমান রাজনৈতিক পরিস্থিস্থিতে কে বিজয় ছিনিয়ে আনতে পারবে, সেসব কিছু বিবেচনায় নিয়ে তারা মনোনয়ন দেবেন।”

এদিকে শনিবার পর্যন্ত মেয়র পদে একজন, সাধারণ আসনে ৬৭ জন এবং সংরক্ষিত আসনে ১৮ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার মো. আবুল কাশেম।