এখন চলছে মিথ্যাচারের রাজনীতি: মওদুদ

সরকারের মন্ত্রীদের বিরুদ্ধে মিথ্যাচার করার অভিযোগ করেছেন বিএনপি নেতা মওদুদ আহমদ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2018, 01:35 PM
Updated : 12 Jan 2018, 01:35 PM

শুক্রবার বিকালে এক আলোচনা সভায় তিনি বলেন, “দুঃখের সঙ্গে বলতে হয়, এখন চলছে মিথ্যাচারের রাজনীতি, নীতিবহির্ভূত অনৈতিকতার রাজনীতি। কে কত বেশি মিথ্যা কথা বলবে তার প্রতিযোগিতা চলছে।

“কোন মন্ত্রী কোন মন্ত্রীর চেয়ে বেশি মিথ্যা কথা বলতে পারবে-তার প্রতিযোগিতা চলছে এখন। এই মিথ্যাচার আমাদের প্রজন্মকে বলছি, শেখাচ্ছি। এর চেয়ে বড় অপবাদ এই সরকারের ওপরে আর কিছুই আসতে পারে না। একদিন না একদিন এই মিথ্যাচারের মূল্য তাদের দিতে হবে।”

সরকারের সমালোচনা করে সাবেক আইনমন্ত্রী মওদুদ আহমদ বলেন, “বিরোধী দলকে কীভাবে নিশ্চিহ্ন করতে হবে সেই কাজে সরকার বেশি নিয়োজিত আছেন। তাদের পুলিশ, তাদের র‌্যাবের ট্রেনিং হল- কী করে বিরোধী দলকে ঘায়েল করা, নিশ্চিহ্ন করা যায়।”

আওয়ামী লীগ সরকার বিরোধী দলের সঙ্গে শান্তিপূর্ণ সমঝোতায় বিশ্বাস করে না মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, “এজন্য আন্দোলন ছাড়া অন্য কোনো বিকল্প নাই। তাদের বাধ্য করতে হবে দেশে একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠান করার জন্য।”

এজন্য নির্বাচনের প্রস্তুতির পাশাপাশি আন্দোলনের প্রস্তুতি নিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

মওদুদ বলেন, “আমরা দেশে একদলীয় শাসন দেখতে চাই না। আমরা গণতন্ত্র ফিরিয়ে আনতে চাই, জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনতে চাই, আমরা আমাদের বিচার বিভাগের স্বাধীনতা ফিরিয়ে আনতে চাই। সেটা আনার জন্য এই আন্দোলন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে।”

পরাজয়ের শঙ্কা থেকে আওয়ামী লীগ সরকার নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দেবে না মন্তব্য করে তিনি বলেন, “নির্বাচন যদি অবাধ ও ‍সুষ্ঠু হয় তাহলে আপনারা (সরকার) এখনই জানেন, তার ফলাফল কী হবে? সেই ভয়ে তারা নির্বাচন দিতে চায় না। একটি মাত্র কারণে তারা জানে, তারা বিপুল ভোটের ব্যবধানে পরাজিত হবে জনগণের আদালতে।”

জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স হলে জিয়া সাংস্কৃতিক সংগঠন-জিসাসের উদ্যোগে এই আলোচনা সভা হয়।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘নতুন তারা’ শিশু-কিশোর সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করে জিসাস। অর্ধশতাধিক শিশু-কিশোর অনুষ্ঠান প্রাঙ্গণে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেয়।

সংগঠনের সভাপতি আবুল হাশেম রানার সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক দীপেন দেওয়ান, কেন্দ্রীয় নেতা এলিজা জামান, রোকেয়া সুলতানা কেয়া, আমীরসহ জিসাস নেতারা বক্তব্য রাখেন।