বিভ্রান্ত নয়, জনগণ এখন ক্ষুব্ধ হচ্ছে: মোশাররফ

ক্ষমতাসীনদের ‘অসত্য’ বক্তব্যে জনগণ বিভ্রান্তি কাটিয়ে এখন ক্ষুব্ধ হচ্ছে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2018, 04:53 PM
Updated : 7 Jan 2018, 04:53 PM

দশম সংসদ নির্বাচনে জয়ী হওয়া নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যে রোববার এক আলোচনা অনুষ্ঠানে এই প্রতিক্রিয়া জানান তিনি।

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা শনিবার দলের কার্যনির্বাহী সংসদের বৈঠকে বলেছিলেন, “ওই (৫ জানুয়ারির) নির্বাচনে তারা (জনগণ) ভোট দিয়েছে বলেই আমরা চার বছর পূর্ণ করতে পারলাম।”

মোশাররফ বলেন, “১৫৩টা আসনে কোন জনগণ ভোট দিয়েছে? আর ১৪৭ টা আসনে ৫/১০ পারসেন্ট ভোট দিয়েছে। তাহলে এদেশের মানুষ আপনাদেরকে কীভাবে নির্বাচিত করেছে? যেখানে নির্বাচনই হয় নাই, সেখানে দাবি করছেন আপনাকে জনগণ নির্বাচিত করেছে।”

“এই ধরনের অসত্য কথায় জনগণ বিভ্রান্ত হচ্ছে না। জনগণ আরও ক্ষুব্ধ হচ্ছে, আরও বিরক্ত হচ্ছে। বাংলাদেশের মানুষ এখন এত বোকা নয়,” বলেন তিনি।

বিএনপির এই নেতা আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে বলেন, “আপনারা গ্রামে-গঞ্জে, টি-স্টলে গিয়ে চুপচাপ পরিচয় না দিয়ে বসে থেকে শুনুন- সাধারণ মানুষ আপনাদের কী ভাষায় গালাগালি করে।”

দশম সংসদ নির্বাচন বর্জনের পর একাদশ সংসদ নির্বাচনেও নির্দলীয় সরকারের দাবি জানিয়ে আসছে বিএনপি; তবে তাতে সাড়া নেই ক্ষমতাসীন আওয়ামী লীগের।

মোশাররফ বলেন, “তারা নিজেরা মন্ত্রী-এমপি থেকে নির্বাচন করবেন। এটা হবে আওয়ামী লীগ দ্বারা নির্বাচিত, আওয়ামী লীগের জন্য নির্বাচিত ও আওয়ামী লীগের দ্বারা পরিচালিত। কিন্তু গণতন্ত্রের সংজ্ঞা এটা বলে না।”

আওয়ামী লীগ দেশকে ‘গভীর অন্ধকারের দিকে ঠেলে দিয়েছে’ দাবি করে তা থেকে উঠে আসতে সুষ্ঠু ও অবাধ নির্বাচনের দাবিতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

জাতীয় প্রেস ক্লাবে বিএনপি সমর্থক কৃষিবিদদের সংগঠন এগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এ্যাব) নেতা হাসান জাফির তুহিনের উপর পুলিশি হামলার প্রতিবাদে আলোচনা সভায় বক্তব্য রাখেন মোশাররফ।

সংগঠনের সভাপতি আনোয়ারুন নবী মজুমদারের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক আসাদুল করীম শাহিন বক্তব্য রাখেন।