বিএনপির নির্বাচনে আসার বিকল্প নেই: তোফায়েল

খালেদা জিয়ার সর্বসাম্প্রতিক বক্তব্যে বিএনপির নির্বাচনে আসার লক্ষণ দেখে তাকে অভিনন্দন জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Jan 2018, 06:20 PM
Updated : 4 Jan 2018, 06:20 PM

বৃহস্পতিবার ঢাকার বিজয় নগরের হোটেল একাত্তরে 'উত্তরবঙ্গে বিনিয়োগ : সম্ভাবনা ও করণীয়' শীর্ষক আলোচনা অনুষ্ঠানে তিনি বলেন, “বেগম খালেদা জিয়া বলেছেন- বিএনপিকে বাইরে রেখে নির্বাচন করা যাবে না, আমরাও চাই তারা নির্বাচনে আসুক, তারা ভুল থেকে শিক্ষা নিয়েছে। বেগম জিয়াকে অভিনন্দন তিনি নির্বাচনে আসার ইচ্ছা প্রকাশ করেছেন।”

দশম সংসদ নির্বাচন বয়কটকারী বিএনপি এবারও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি তুলেছে।

তাদের সেই দাবিতে সরকার নত না হওয়ার মধ্যে মঙ্গলবার ছাত্রদলের সমাবেশে খালেদা বলেন, “আমরা নির্বাচন করব। বাইরে রাখতে চাইলেই রাখা যাবে না। নির্বাচন করব আমরা।”

তোফায়েল বলেন, “বিএনপির নির্বাচনে আসার বিকল্প নেই। বর্তমান সরকার অন্তর্বর্তীকালীন সরকারের দায়িত্ব পালন করবে এবং নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হবে।"

রংপুর বিভাগ সাংবাদিক সমিতি আয়োজিত অনুষ্ঠানে তোফায়েল ২০১৬-১৭ অর্থবছরকে বাংলাদেশের 'রাজনৈতিক স্থিতিশীলতার' বছর হিসেবে অভিহিত করেন।

“২০১৩ থেকে ২০১৫ পর্যন্ত দেশে রাজনৈতিক অস্থিতিশীলতা ছিল, যার প্রভাব পড়ে অর্থনীতিতে। ২০১৬ এবং ২০১৭ বছরে দেশের রাজনীতিতে অস্থিতিশীলতা অনেকাংশেই কমে গেছে, যে কারণে দেশের অর্থনীতি এগিয়ে যাচ্ছে।"

রংপুর বিভাগ সাংবাদিক সমিতির সভাপতি মহসীনুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের, রংপুর সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুল আউয়াল মিন্টু, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান আরাস্তু খান, রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আতাউর রহমান প্রধান উপস্থিত ছিলেন।