রিমান্ড শেষে কারাগারে কল্যাণ পার্টির মহাসচিব

নৌমন্ত্রীর মিছিলে হামলার ঘটনায় গুলশান থানায় দায়ের করা মামলায় তিন দফা রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের পর কারাগারে পাঠানো হয়েছে বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমানকে।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2018, 03:43 PM
Updated : 2 Jan 2018, 03:43 PM

তৃতীয় দফায় একদিনের রিমান্ড শেষে মঙ্গলবার আমিনুরকে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা। এসময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করা হয়।

আবেদনের পরিপ্রেক্ষতে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বলে আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই শেখ রকিবুর রহমান জানান।

এ এম এম আমিনুর রহমান

এর আগে দ্বিতীয় দফায় দুই দিনের রিমান্ড শেষে আমিনুরকে রোববার সিএমএম আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড চায় পুলিশ। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম নুর নাহার ইয়াসমিন দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন । তারও আগে  ২৩ ডিসেম্বর ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস চার দিনের রিমান্ডে পাঠিয়েছিলেন।

প্রায় চার মাস ধরে নিখোঁজ থাকা কল্যাণ পার্টির মহাসচিব এ এম এম আমিনুর রহমানকে গত ২২ ডিসেম্বর রাতে উদ্ধারের পর এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

আমিনুর রহমান গত ২৭ অগাস্ট রাতে নয়া পল্টনের বাসা থেকে সাভারে নিজ বাড়িতে যাওয়ার পথে নিখোঁজ হন। তার অন্তর্ধানে সরকারের হাত রয়েছে বলে সন্দেহ করে আসছিলেন দলটির নেতারা।