স্কুলশিশুদের হানাহানিতে জড়াচ্ছে ছাত্রলীগ: রিজভী

স্কুল কমিটি করার মধ্য দিয়ে আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগ স্কুলশিক্ষার্থীদের হানাহানিতে জড়াচ্ছে বলে অভিযোগ করেছেন সাবেক ছাত্রনেতা, বর্তমানে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2017, 01:50 PM
Updated : 13 Dec 2017, 01:50 PM

বুধবার নয়া পল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “ছাত্রলীগ স্কুল পর্যায়ে কমিটি ঘোষণা করবে- একথা প্রকাশের পর কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে হানাহানি ছড়িয়ে পড়েছে। দুদিন আগে মৌলভীবাজারে ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলে খুন হয়েছে শাবাব ও মাহি নামে দুই স্কুল শিক্ষার্থী।”

স্কুলে ছাত্রলীগের কমিটি গঠনের তৎপরতার পেছনে ক্ষমতাসীনদের ভিন্ন উদ্দেশ্য রয়েছে বলে মনে করেন ছাত্রদলের সাবেক সভাপতি ও রাকসুর সাবেক ভিপি রিজভী।

“এটি দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংস করার নামে গোটা জাতিকে পঙ্গু করার একটি পরিকল্পিত ষড়যন্ত্র।”

একে ‘সর্বনাশা খেলা’ আখ্যায়িত করে তা বন্ধ করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি নেতা।

‘স্কুল পর্যায়ে কমিটি গঠনের নামে দেশব্যাপী ছাত্রলীগের সন্ত্রাস নেটওয়ার্ক গঠনের বিরুদ্ধে’ দেশবাসীকে সজাগ থাকার পরামর্শও দেন তিনি।

প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয় জরিপ চালিয়ে আগামী নির্বাচনে আওয়ামী লীগের জয়ের যে আভাস পাওয়ার কথা জানিয়েছেন, তার প্রতিক্রিয়াও জানান রিজভী।  

“উনি যে মেশিনের কথা বলছেন সেটি আওয়ামী মেশিন, বাকশালী মেশিন। সেই মেশিনের জরিপে জনগণের প্রকৃত মনোভাব ফুটে ওঠে না, মেশিনে শুধু আওয়ামী মনোভাবই ফুটে ওঠে।”

রিজভী বলেন, জয়ের বক্তব্যে আওয়ামী লীগের ২০১৪ সালের মতো নির্বাচন করতে চাওয়ার লক্ষণ প্রকাশ পাচ্ছে।

অধস্তন আদালতের বিচারকদের যে শৃঙ্খলা বিধি করা হয়েছে, তা ‘সংবিধান পরিপন্থি‘ বলেও দাবি করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব।

তিনি বলেন, “এতে বিচার বিভাগের স্বাধীনতা বিঘ্নিত হবে। নিম্ন আদালতের বিচারকদের উপর নির্বাহী বিভাগের নিরঙ্কুশ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা হবে। চাকরি রক্ষায় নির্বাহী বিভাগের সকল অন্যায় আবদার শুনতে ও পালন করতে হবে বিচারকদের।”

সংবাদ সম্মেলনে রিজভীর সঙ্গে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম, আতাউর রহমান ঢালী, কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব, মীর সরফত আলী সপু, এবিএম মোশাররফ হোসেন উপস্থিত ছিলেন।