রংপুর সিটি ভোট: বিএনপির কমিটি গঠন

রংপুর সিটি করপোরেশন নির্বাচন পরিচালনায় কেন্দ্রীয় কমিটি গঠন করেছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2017, 11:23 AM
Updated : 11 Dec 2017, 11:23 AM

দলের ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুককে আহ্বায়ক ও সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলুকে সদস্য সচিব করে এই কমিটি গঠন করা হয়েছে।

সোমবার সকালে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই কমিটি গঠনের কথা জানান জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

কমিটির সদস্যরা হলেন- রংপুর বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক শামসুজ্জামান, জাহাঙ্গীর আলম, ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আবদুল খালেক।

এছাড়া রংপুর জেলা ও মহানগর, দিনাজপুর, পঞ্চগড়, গাইবান্ধা, ঠাকুরগাঁও, কুড়িগ্রাম, সৈয়দপুর, নীলফামারীর সভাপতিরা পদাধিকার বলে কমিটির সদস্য থাকবেন।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, “রংপুরে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি করতে ব্যর্থ হয়েছে নির্বাচন কমিশন। নির্বাচনী প্রচারণায় ক্ষমতাসীন দলের প্রার্থী ও সমর্থকদের আচরণবিধি লঙ্ঘনের হিড়িক চলছে। গতকাল আওয়ামী লীগের প্রার্থীকে নামমাত্র পাঁচ হাজার টাকা জরিমানা করলেও আচরণবিধি লঙ্ঘনে ইসি তার বিরুদ্ধে তেমন কোনো ব্যবস্থা নিচ্ছে না।

“ক্ষমতাসীন জোটের লোকের নির্বাচনী মাঠে সকল আচরণবিধি ও নিয়ম পদদলিত করে দাপিয়ে বেড়াচ্ছেন। সেখানে এখনো আতঙ্কের পরিবেশ বিরাজ করছে। ইসি ভয়মুক্ত ভোটের পরিবেশ তৈরি করতে পারেনি। এ অবস্থায় সুষ্ঠু নির্বাচন হবে কিনা ভোটারদের মধ্যে সেই প্রশ্ন দেখা দিয়েছে।’’

সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন প্রমুখ উপস্থিত ছিলেন।