লিখে রাখুন, বিএনপি নির্বাচনে আসবে: নাসিম

নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ছাড়া ক্ষমতাসীনদের অধীনে বিএনপি জাতীয় সংসদ নির্বাচনে যাবে না বললেও দলটি সংবিধান মেনে বর্তমান সরকারের অধীনেই ভোটে আসবে বলে মনে করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

নিজ্স্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2017, 09:51 AM
Updated : 11 Dec 2017, 09:51 AM

সোমবার ঢাকার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলীয় জোটের বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জোটের সমন্বয়ক নাসিম বলেন, “বিএনপি অবশ্যই শেখ হাসিনার অধীনে নির্বাচন করবে- এটা লিখে রাখেন।”

তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালের দাবিতে ২০১৪ সালের ৫ জানুয়ারির দশম জাতীয় সংসদ নির্বাচনে বর্জন করা বিএনপি সামনের জাতীয় নির্বাচনকে সামনে রেখেও নির্দলীয় সরকারের দাবি জানিয়ে আসছে।

এ বিষয়ে সমঝোতার জন্য আলোচনায় বসতে দলটির নেতারা সরকারের প্রতি আহ্বান জানিয়ে এলেও তাতে সাড়া দিচ্ছে না আওয়ামী লীগ নেতৃত্বাধীন ক্ষমতাসীনরা। সম্প্রতি কম্বোডিয়া সফর শেষে ফেরার পর এক সংবাদ সম্মেলনে সাংবাদিকরা এ বিষয়ে প্রশ্ন করলে আলোচনার সম্ভাবনা উড়িয়ে দেন প্রধানমন্ত্রী।

এরপর পাল্টা আরেক সংবাদ সম্মেলনে এসে দলীয় সরকারের অধীনে আসছে জাতীয় নির্বাচনকে ‘বড় সঙ্কট’ হিসেবে অভিহিত করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তবে আওয়ামী লীগ নেতা স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, “আাগামী জাতীয় সংসদ নির্বাচনকে ভণ্ডুল করার চেষ্টা করছে একটি মহল। প্রকারান্তরে এর হোতা খালেদা জিয়া। যে কোনো মূল্যে যারা অসাংবিধানিক পথ অবলম্বন করবে, তাদের প্রতিরোধ করা হবে।”

সৌদি আরবে খালেদা জিয়া ও তার পরিবারের সম্পদের খবরের বিষয়ে তিনি বলেন, “বাংলাদেশে বিএনপি সরকার হাওয়া ভবন সৃষ্টি করে দুর্নীতির মহাকাব্য সৃষ্টি করেছেন। এরই ধারাবাহিকতায় সৌদি আরবে খালেদা জিয়া ও তারেক রহমানের অর্থ পাচারের খবর বেরিয়েছে।

“সৌদি আরবে অর্থ পাচার নিয়ে তদন্ত করে জনগণের সামনে তুলে ধরতে হবে। কীভাবে জিয়া পরিবার সৌদি আরবে এই অর্থপাচারে জড়িত তা সবার সামনে প্রকাশ করতে হবে।”

মওদুদকে ‘ওপেন চ্যালেঞ্জ’ ইনুর

সৌদি আরবে খালেদা জিয়া ও তার পরিবারের সদস্যদের নামে সম্পত্তি থাকার খবরের সত্যাসত্য প্রমাণে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদকে ‘ওপেন চ্যালেঞ্জ’ জানিয়েছেন জাসদ একাংশের সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

১৪ দলের বৈঠক শেষে জোটের এই নেতা সাংবাদিকদের বলেন, “অতীতে আরাফাত রহমান কোকো ও তারেক রহমানের পাচার করা টাকা বাংলাদেশে ফেরত এসেছিল। আমি ওপেন চ্যালেঞ্জ করছি, মওদুদভাই সহ যারা কথা বলেন- আপনারা কালো টাকা সাদা করলেন কেন এবং কোকোর ২০ কোটি টাকা কোথা থেকে এল?

“খালেদা জিয়া সারা দেশে দুর্নীতির সিণ্ডিকেট করেছেন। খুনিদের আস্তানা হচ্ছে বিএনপি এবং এর নেতৃত্ব দিচ্ছেন খালেদা জিয়া। অবিলম্বে পুলিশি তদন্তের মাধ্যমে এটা প্রকাশ করতে হবে।”

বৈঠকে অন্যদের মদ্যে জাসদের একাংশের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, তরিকত ফেডারেশনের সভাপতি নজিবুল বশর মাইজভাণ্ডারি, জাতীয় পার্টির (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দীলিপ বড়ুয়া, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আহমদ হোসেন, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ ও অন্যরা উপস্থিত ছিলেন।