প্রধানমন্ত্রীকে হুঁশিয়ারি: ফখরুলকে ক্ষমা চাইতে বললেন হানিফ

বিদেশে খালেদা জিয়া ও তার পরিবারের সম্পদ নিয়ে বক্তব্য প্রত্যাহার না হলে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আইনি ব্যবস্থার হুঁশিয়ারি দেওয়ায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ক্ষমা চাইতে বলেছেন আওয়ামী লীগ নেতা মাহবুবুল আলম হানিফ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2017, 04:13 PM
Updated : 20 Dec 2017, 05:26 AM

শনিবার চট্টগ্রামের পটিয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

হানিফ বলেন, “দুর্নীতিবাজ বেগম খালেদা জিয়া এবং দুর্নীতিবাজ তারেক রহমানের পক্ষ হয়ে মির্জা ফখরুল সাহেব মাননীয় প্রধানমন্ত্রীকে বলছেন ক্ষমা চাইতে, না হলে মামলা করবে।

“আমি স্তম্ভিত হয়ে যাই। মির্জা ফখরুল সাহেব আপনার এই ঔদ্ধত্যপূর্ণ, অশোভন এবং স্পর্ধামূলক বক্তব্যে আমরা তীব্র নিন্দাই শুধু জানাই না, এই সম্মেলন থেকে আপনাকে পরিষ্কারভাবে জানিয়ে দিতে, চাই আগামী ২৪ ঘণ্টার মধ্যে আপনার বক্তব্য প্রত্যাহার করে জাতির কাছে ক্ষমা চাইবেন।”

গণভবনে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এক সাংবাদিকের প্রশ্নে ‘খালেদা জিয়া ও তার পরিবারের সদস্যদের দুর্নীতির’ খবর দেশের সব গণমাধ্যমে না আসেনি বলে উষ্মা প্রকাশ করেন প্রধানমন্ত্রী। সৌদি আরবে তাদের বিপুল পরিমাণ সম্পদ রয়েছে বলে দেশের কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত খবরের প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রীকে প্রশ্নটি করেছিলেন ওই সাংবাদিক।

পরদিন বিএনপি নেত্রীর দুর্নীতির খবর মিথ্যা দাবি করে প্রধানমন্ত্রীর বক্তব্যের জন্য তাকে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে তা হলে আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রধানমন্ত্রীকে হুঁশিয়ারি দেওয়ায় মির্জা ফখরুলের ঔদ্ধত্য দেখতে পাওয়া আওয়ামী লীগ নেতা হানিফ তাকে উল্টো ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে বলেন, “যদি না চান, বাংলার জনগণ আপনার এই ঔদ্ধত্য আচরণের বিচার করবেই। সেই বিচারের অপেক্ষায় আপনাকে থাকতে হবে।”

পটিয়া উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠিত সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান উপস্থিত ছিলেন।