বিএনপিকে ভোটে চাই: হানিফ

বিএনপিকে একাদশ সংসদ নির্বাচনে চাওয়ার কথা জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2017, 03:06 PM
Updated : 6 Dec 2017, 03:06 PM

তিনি বলেছেন, “আমরাও চাই আপনারা নির্বাচনে আসুন।”

সরকার বিএনপিকে বাদ দিয়ে নির্বাচনের পাঁয়তারা করছে বলে দলটির নেতাদের অভিযোগের মধ্যে বুধবার ঢাকায় শিল্পকলা একাডেমিতে এক আলোচনা অনুষ্ঠানে একথা বলেন হানিফ।

নির্দলীয় সরকারের অধীনে না হওয়ায় দশম সংসদ নির্বাচনে অংশ নেয়নি বিএনপি। একাদশ সংসদ নির্বাচনের সময়ও ‘নিরপেক্ষ সরকার’র অধীনে করা দাবি তুলেছে তারা।

হানিফ বলেন, “নির্বাচন নিয়ে বিএনপির মাথাব্যথার শেষ নেই। এখন এই চিন্তা। তাহলে এর আগের নির্বাচনে তারা কেন আসেনি, তা আমার বোধগম্যতার বাহিরে।

“আজকে নির্বাচনের জন্য আপনি (খালেদা জিয়া) ব্যাকুল হয়েছেন; কারণ, আপনারা বুঝতে পেরেছেন নির্বাচনে না গিয়ে আপনারা ভুল করেছেন। জনগণের কাছ থেকে  আপনারা ছিটকে পড়েছেন, এই ছিটকে পড়া থেকে নিজেদের ফিরিয়ে আনতে চাইছেন। আর এই জন্যই আপনারা নির্বাচনের জন্য এত ব্যাকুল হয়ে পড়েছেন।”

নির্বাচন বানচালের কোনো চেষ্টা চালিয়েও সফল হওয়া যাবে না বলে বিএনপিকে হুঁশিয়ার করেন আওয়ামী লীগ নেতা।

“নতুন কোনো ষড়যন্ত্রের চেষ্টা সফল হবে না। আমরা পরিষ্কারভাবে বলে দিতে চাই, আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী হবে।”

মঙ্গলবার খালেদা জিয়া আদালতে হাজিরা দিয়ে ফেরার সময় সড়কে বিএনপিকর্মীদের গাড়ি ভাংচুরের সমালোচনা করেন হানিফ।

“তারা যদি আন্দোলনের নামে জ্বালাও, পোড়াও, ভাংচুর করে, তবে কোনো ছাড় দেওয়া হবে না। বিএনপি নেত্রী নিজের দোষ ঢাকতে নানা ধরনের অজুহাত, মন্তব্য করছেন। আপনার (খালেদা) বিরুদ্ধে মামলা আওয়ামী লীগ দেয় নাই, দিয়েছিল আপনারই পছন্দের তত্বাবধায়ক সরকার।”

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়া উপলক্ষে শিল্পকলা একাডেমিতে এই আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স অ্যাসোসিয়েশন। সংগঠনের সভাপতি অভি দাসের সভাপতিত্বে আলোচনা সভায় রেলমন্ত্রী মুজিবুল হক, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদও বক্তব্য রাখেন।