নানা কর্মসূচিতে তারেক রহমানের জন্মদিন পালন

বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিন পালন করেছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2017, 10:08 AM
Updated : 20 Nov 2017, 10:09 AM

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় বিএনপির চিকিৎসক সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) উদ্যোগে ফ্রি মেডিক্যাল ক্যাম্প বসে।

সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ক্যাম্পে বিভিন্ন স্থান থেকে আসা রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ওষুধ দেওয়া হয়।

ফ্রি মেডিক্যাল ক্যাম্পে ড্যাবের মহাসচিব অধ্যাপক এজেডএম জাহিদ হোসেনসহ বিশেষজ্ঞ চিকিৎসকরা উপস্থিত রয়েছেন।

সকাল সাড়ে ১১টায় মহানগর কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে তারেক রহমানের জন্মদিনের কেক কাটেন স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব দক্ষিণের সভাপতি হাবিবউন নবী খান সোহেল, সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার।

এ সময়ে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, মহানগর উত্তরের মুন্সি বজলুল বাসিত আনজুসহ মহানগর নেতারা উপস্থিত ছিলেন। 

এছাড়া নয়া পল্টনের কার্যালয়ে শ্রমিক দল, তাঁতী দল, জাসাস ও মহিলা দলের পক্ষ থেকেও আলাদা আলাদাভাবে কেক কাটা হয়। পরে তারেকের আশু আরোগ্য কামনায় বিশেষ মোনাজাত হয়।

২০ নভেম্বর প্রথম প্রহরে গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ছেলে তারেক রহমানের জন্মদিনের কেক কাটেন।

১৯৬৫ সালের ২০ নভেম্বর তারেক রহমানের জন্ম। দীর্ঘ ৯ বছর ধরে তারেক লন্ডনে অবস্থান করছেন পরিবার নিয়ে।

২০০৭ সালে মার্চ মাসে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে বিভিন্ন দুর্নীতি মামলায় যৌথ বাহিনী তারেক রহমানকে গ্রেপ্তার করে এবং কারাগারে তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ থেকে জামিন নিয়ে তারেক চিকিৎসার জন্য পরিবার নিয়ে লন্ডন যান ওই বছরের সেপ্টেম্বরে।