আমাদের বুকের উপর বসে আছে জালেম সরকার: ফখরুল

বিএনপির দেওয়া প্রস্তাব অনুযায়ী সহায়ক সরকারের অধীনেই আসছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন হতে হবে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2017, 08:45 AM
Updated : 17 Nov 2017, 10:41 AM

শুক্রবার সকালে মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে টাঙ্গাইলের সন্তোষে ভাসানীর মাজার জিয়ারত শেষে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, “আগামী জাতীয় সংসদ নির্বাচন আমাদের দেওয়া প্রস্তাব অনুযায়ী সহায়ক সরকারের অধীনেই হতে হবে, যাতে সকল দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু সুন্দর এবং গ্রহণযোগ্য নির্বাচন হয়।

“অন্যথায় নেতাকর্মীদের নিয়ে আন্দোলনের মাধ্যমে সহায়ক সরকারের অধীনে নির্বাচন আদায় করা হবে।”

এজন্য দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার নির্দেশ দিয়ে বিএনপি মহাসচিব বলেন, “বর্তমানে অত্যাচারী, নির্যাতনকারী, হত্যাকারী জালেম সরকার আমাদের বুকের উপর বসে আছে। এই জালেম সরকারের কাছ থেকে যাতে জনগণ মুক্তি পায়, সেজন্য আল্লাহর কাছে প্রার্থনা করছি; আল্লাহ যেন আমাদের সেই শক্তি দেয়।”

টাঙ্গাইলে মির্জা ফখরুলের বক্তব্য

 

আগামী সংসদ নির্বাচনে দেশের মানুষের ভোটাধিকার নিশ্চিতে সবাইকে আন্দোলনে অংশ নেওয়ার আহ্বান জানান ফখরুল।

ভাসানীর মৃত্যুবার্ষিকীতে অন্যদের কর্মসূচি

এদিকে মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রতি বছরের মত এবারও মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আলাউদ্দিন মাওলানা ভাসানীর কবরে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু করেন। এরপর ভাসানীর পরিবারের পক্ষ থেকে ফুলের শ্রদ্ধা জানানো হয়।

পরে জেলা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, কৃষক শ্রমিক জনতা লীগ, টাঙ্গাইল প্রেস ক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পণ করা হয়। এছাড়াও ভাসানীর মুরিদানসহ বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি পালন করছে।