‘কারসাজি করে বিচারপতি সিনহাকে সরানো হচ্ছে’

সরকার ‘কারসাজি’ করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে সরিয়ে দিচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2017, 03:23 PM
Updated : 10 Oct 2017, 03:23 PM

মঙ্গলবার বিকালে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি বলেন, “প্রধান বিচারপতির ছুটি সম্পর্কে বিভিন্ন পত্র-পত্রিকায় গণমাধ্যমে যে সমস্ত বিষয় উঠে এসেছে তাতে এদেশের মানুষ খুব পরিষ্কার করে বুঝে গেছে- এটা হচ্ছে আপনাদের (সরকার) কারসাজি, এই কারসাজি করে আপনারা এই প্রধান বিচারপতিকে সরিয়ে দিচ্ছেন।

“অপরাধ একটাই- তিনি সত্য কথা বলেছেন, আইনের শাসন প্রতিষ্ঠার কথা বলেছেন, তিনি মানুষের অধিকারগুলোকে প্রতিষ্ঠা করার কথা বলেছেন।”

এখন অত্যন্ত দুঃসময় চলছে মন্তব্য করে ফখরুল বলেন, “দেশের ইতিহাসে এ রকম দুঃসময় আর কখনও আসেনি। আমার যা কিছু অর্জন একাত্তর সালে সব কিছু তছনছ হয়ে যাচ্ছে, আমার যা কিছু অর্জন নব্বই সালে সব কিছু ধ্বংস করে দিচ্ছে, আমার সমস্ত প্রতিষ্ঠানগুলোকে যা বুকের রক্ত দিয়ে অর্জন করেছি, এরা কেড়ে নিয়ে যাচ্ছে হায়েনার মতো।”

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (ফাইল ছবি)

বিচার বিভাগের ওপর সরকার সর্বশেষ ‘আক্রমণ’ চালিয়েছে অভিযোগ করে তিনি বলেন, “ওই একটা জায়গা ছিল যেখানে গিয়ে দাঁড়াতে পারত মানুষ, সরকারের অন্যায়ের বিরুদ্ধে, শক্তিশালী গোয়েন্দাদের বিরুদ্ধে, শাসকদের অন্যায়ের বিরুদ্ধে গিয়ে দাঁড়াতে পারত। সেটাও এখন নেই।

“এখন যে আপিল বিভাগ, সেই আপিল বিভাগের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পরে ক্ষিপ্ত হয়ে  এখন সেটাকে ধ্বংস করার জন্য সমস্ত কাজ তারা (সরকার) সম্পন্ন করেছে। এই জাতির মানুষেরা কি সব আহম্মক, বুঝে না কিছু?”

আওয়ামী লীগ একদলীয় শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে এসব করছে বলে অভিযোগ করেন বিএনপি মহাসচিব।