তারা কিন্তু আপনাকেও ‘অসুস্থ’ বানিয়ে দিতে পারে: প্রধানমন্ত্রীকে গয়েশ্বর

প্রধান বিচারপতি এস কে সিনহাকে ‘অসুস্থ বানিয়ে’ বিদেশ পাঠানো প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য বুমেরাং হতে পারে বলে সতর্ক করেছেন বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2017, 12:02 PM
Updated : 10 Oct 2017, 12:03 PM

“প্রধান বিচারপতিকে অসুস্থ বলে ছুটি নিতে বাধ্য করছেন। যাদের দ্বারা করাইছেন, তারা যদি আপনাকে অসুস্থ বলে আপনাকেও ছুটি নিতে বাধ্য করে তখন আপনি কী করবেন?”

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরামের এক আলোচনা সভায় একথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর।

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে ক্ষমতাসীনদের সমালোচনার মুখে থাকা বিচারপতি সিনহার ছুটিতে যাওয়ার খবর প্রকাশের পর থেকে তা নিয়ে সন্দেহ প্রকাশ করে আসছে বিএনপি।

গয়েশ্বর বলেন, প্রধানমন্ত্রী তার ‘নিজস্ব গোপন বাহিনী’র মাধ্যমে ‘ভয়ভীতি দেখিয়ে’ প্রধান বিচারপতিকে ছুটিতে পাঠিয়েছেন।

এর মধ্য দিয়ে আওয়ামী লীগ আদালতের উপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে চায় বলে অভিযোগ তার, যাকে তিনি বলছেন ‘মুজিবীকরণ’।

গয়েশ্বর চন্দ্র রায় (ফাইল ছবি)

প্রধানমন্ত্রীর উদ্দেশে গয়েশ্বর বলেন, “স্বাভাবিক দরজাটা খোলা রাখেন, আপনিও স্বাভাবিক দরজা দিয়ে বেরুতে পারবেন, ঢুকতে পারবেন। অস্বাভাবিক কাজ শুধু অস্বাভাবিক উপসর্গকে আহ্বান করে। কোনো অস্বাভাবিক ঘটনা কখনও স্বাভাবিক পথ তৈরি করে না।”

শেখ হাসিনাকে আওয়ামী লীগের নেতা-কর্মীদের ‘মাদার অফ হিউমিনিটি’ অভিহিত করাকে ‘মস্করা’ বলে আখ্যায়িত করেন বিএনপির এই নেতা।

“এটা মাদার অফ হিউমিলিটি যদি হত, তাহলে একটা মানানসই হত। বিভিন্ন মানবাধিকার সংস্থা প্রতি বছরই রিপোর্ট প্রকাশ করে যে, বাংলাদেশে মানবাধিকার নাই।”

নাগরিক অধিকার আন্দোলন ফোরামের সভাপতি এ কে এম মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের পরিচালনায় আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, নির্বাহী কমিটির সদস্য নাজিমদ্দিন মাস্টার, ঢাকা মহানগর নেতা এম এ হান্নান, জাগপা নেতা ফরিদ উদ্দিন, মোশাররফ হোসেন বক্তব্য রাখেন।