খালেদার গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদে বুধবার বিএনপির বিক্ষোভ

চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে বুধবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2017, 12:35 PM
Updated : 9 Oct 2017, 01:11 PM

সোমবার বিকালে এক জরুরি সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, “দেশবাসী জানে যে, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার চোখে সম্প্রতি অস্ত্রোপচার হয়েছে। তিনি এখনো লন্ডনে চিকিৎসাধীন। চিকিৎসকের পরামর্শক্রমে চিকিৎসা শেষে তিনি যথা সময়ে দেশে ফিরবেন। তার ফেরার সময়ও প্রায় আসন্ন। ঠিক এই মুহূর্তে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির ঘটনা সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত ও প্রতিহিংসামূলক।”

“আমরা বিএনপির পক্ষ থেকে এই গ্রেপ্তারি পরোয়ানা জারির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং একই সঙ্গে এই গ্রেপ্তারি পরোয়ানা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।”

কুমিল্লার চৌদ্দগ্রামে দুই বছর আগে বাসে পেট্রোল বোমা মেরে আটজন পুড়িয়ে হত্যার ঘটনায় বিস্ফোরক আইনের মামলায় সোমবার কুমিল্লার জেলা ও দায়রা জজ আদালত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ পলাতক আসামীদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের ‍উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলসহ কেন্দ্রীয় ও অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে এই গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে জাতীয়তাবাদী যুবদল ও স্বেচ্ছাসেবক দল মঙ্গলবার সব জেলা ও মহানগরে বিক্ষোভ এবং ছাত্রদল মঙ্গলবারএবং বুধবার উপজেলা, পৌরসভা ও কলেজে বিক্ষোভ মিছিল ও সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে।

গ্রেপ্তারি পরোয়ানা জারির সংবাদের পর মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল, সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার এবং স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাইফুল ইসলাম ফিরোজ, এসএম জিলানীসহ নেতাকর্মীরা আলাদা আলাদাভাবে নয়া পল্টনের কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করেন।