প্রধান বিচারপতিকে নিয়ে আইনমন্ত্রীর বক্তব্য ভুয়া: রিজভী

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা অসুস্থ বলে আইনমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন, তা ‘ভুয়া’ বলে দাবি করেছেন রুহুল কবির রিজভী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2017, 07:53 PM
Updated : 6 Oct 2017, 07:53 PM

শুক্রবার এক মানববন্ধনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রিজভী বলেন, “গতকাল দেখলাম, মাননীয় প্রধান বিচারপতি লক্ষ্মীপূজার জন্য ঢাকেশ্বরী মন্দিরে গেছেন, পূজা করে তার স্ত্রীসহ বেরিয়ে এসছেন। তাহলে আমরা কী বলব? আইনমন্ত্রী বলছেন, উনার ক্যান্সার এজন্য ছুটি। তাহলে কোনটা ঠিক?

“ঠিক এটাই-প্রধান বিচারপতি টার্গেট। সে সরকারের ক্ষোভ ও ক্রোধের শিকার, অন্য কিছু নয়। এখানে তার অসুস্থতা, তার অন্যকিছুর খবর ভুয়া ও মিথ্যা।”

অসুস্থতার জন্য ছুটি নিয়ে তুমুল আলোচনার মধ্যে বৃহস্পতিবার বিকালে প্রধান বিচারপতি ঢাকেশ্বরী মন্দিরে যান এবং লক্ষীপূজা দেন।

প্রধান বিচারপতি ক্যান্সারে আক্রান্ত হয়ে অসুস্থ বলে এক মাসের ছুটি নিয়েছেন বলে আইনমন্ত্রী আনিসুল হক ইতোপূর্বে জানান। আলোচনার প্রেক্ষাপটে তার ছুটির আবেদনও প্রকাশ করেন তিনি, তবে তা নিয়ে সন্দেহ প্রকাশ করে আসছেন বিএনপি নেতারা।

রুহুল কবির রিজভী বলেন, “তথ্যপ্রযুক্তির উন্নয়নের এই যুগে আপনারা (সরকার) কী করছেন না করছেন, অনেক কিছুই চলে আসে। কারা ধমক দিচ্ছেন চিফ জাস্টিসকে, কারা হুমকি দিচ্ছেন চিফ জাস্টিসকে, তারা কারা এটাও জনগণ জানছে। তারা কোন সংস্থার লোক, কোন সংস্থার কর্মকর্তা সেটাও জনগণ জানে। কেউ জনগণের বিচার থেকে মুক্ত হতে পারবেন না।”

এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমালোচনা করে রিজভী বলেন, “প্রধান বিচারপতিকে চিফ জাস্টিস বলা হয়। এখন এর উপরের সুপ্রিম জাস্টিস হবে, তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে বসবেন, তিনি প্রধানমন্ত্রী।”

জাতীয় প্রেস ক্লাবের সামনে ২০ দলীয় জোটের শরিক কল্যাণ পার্টির উদ্যোগে দলটির নিখোঁজ মহাসচিব এম এম আমিনুর রহমানের সন্ধান দাবিতে এই মানবন্ধন হয়। গত ২৭ আগস্ট রাত থেকে আমিনুর নিখোঁজ, এখানও তার সন্ধান পাওয়া যায়নি।

সরকারের প্রতি অবিলম্বে আমিনুর রহমানের সন্ধান দেওয়ার দাবি জানান রুহুল কবির রিজভী।

কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের সভাপতিত্বে মানববন্ধনে জনস্বাস্থ্য সংস্থার ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, কল্যাণ পার্টির সহ-সভাপতি শাহিদুর রহমান তামান্না, নজরুল ইসলাম, জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, জাগপার খন্দকার লুৎফর রহমান, ন্যাপের গোলাম মোস্তফা ভুঁইয়া, লেবার পার্টির হামদুল্লাহ মেহেদি, মুক্তিযোদ্ধা দলের সাদেক আহমেদ খান বক্তব্য রাখেন।