বিচার বিভাগের ভাবমূর্তি নস্যাৎ করেছে সরকার: মওদুদ

ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে ক্ষমতাসীনদের তোপের মুখে থাকা প্রধান বিচারপতি এসকে সিনহার ‘বেহাল অবস্থা’ করে দিয়ে সরকার বিচার বিভাগের ভাবমূর্তি নস্যাৎ করে দিয়েছে বলে মন্তব্য করেছেন মওদুদ আহমদ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2017, 10:15 AM
Updated : 6 Oct 2017, 01:29 PM

শুক্রবার রাজধানীতে এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক আইনমন্ত্রী এই মন্তব্য করেন।

তিনি বলেন, ন্যায় বিচারের প্রতীক, বিচার বিভাগের স্বাধীনতার প্রতিনিধিত্বকারী বাংলাদেশের প্রধান বিচারপতির ‘যে বেহাল অবস্থা বর্তমান সরকার করেছে’, তার ফলে সর্বোচ্চ আদালতের তথা বিচার বিভাগের সম্মান-মর্যাদা-ভাবমূর্তি নস্যাৎ হয়েছে।

“এ ব্যাপারে এটুকুই বললাম, ভবিষ্যতে আরও বলব। কারণ অনেক ঘটনা ঘটবে, এখানেই সব কিছু শেষ নয়। আরও অনেক কিছু ঘটবে বলে আমি আশঙ্কা করি।”

‘বাংলাদেশের স্বাধীনতা একজনের জন্য হয় নাই, সকলের জন্য হয়েছে’- প্রধান বিচারপতির এই মন্তব্যের জন্য সরকার তার বিরুদ্ধে ‘নালিশ’ করেছে বলে মন্তব্য করে মওদুদ বলেন, “এটা কী তিনি মিথ্যা কথা বলেছেন? এই কথাটা বলাতেই তাদের এতো বিদ্বেষ ও ক্ষোভ তার বিরুদ্ধে!

“গুটি কয়েক মানুষ ছাড়া বাংলাদেশের স্বাধীনতার জন্য সবাই ত্যাগ স্বীকার করেছেন; ‘দেশের সকল শ্রেণির মানুষ- এই শ্রমিক বলেন, কৃষক বলেন, ছাত্র বলেন’- সবাই ত্যাগ স্বীকার করেছেন।”

জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ ডেমোক্রেটিক মুভমেন্টের উদ্যোগে ‘চলমান সংকটের সমাধান কোন পথে’ শীর্ষক এই আলোচনা সভা হয়।

সংগঠনের সভাপতি শাহাদাত হোসেন সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, আহমেদ আজম খান, কেন্দ্রীয় নেতা খালেদা ইয়াসমীন, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, নিপুণ রায় চৌধুরী ও শাহরিয়ার ইসলাম শায়লা বক্তব্য দেন।