প্রধান বিচারপতির ‘ঘাড়ে চেপে’ ক্ষমতায় যেতে চেয়েছিল বিএনপি: কামরুল

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার ছুটিতে যাওয়া নিয়ে বিতর্ক তুলে বিএনপি ক্ষমতায় যেতে চেয়েছিল বলে দাবি করেছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2017, 03:08 PM
Updated : 4 Oct 2017, 03:08 PM

প্রধান বিচারপতির ছুটিতে যাওয়া নিয়ে আলোচনার মধ্যে বুধবার ঢাকার বঙ্গবন্ধু এভিনিউতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের এক সভায় একথা বলেন তিনি।

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে ক্ষমতাসীনদের সমালোচনার মুখে থাকা বিচারপতি সিনহা এক মাসের ছুটিতে যাওয়ার পর বিএনপি বলেছে, তাকে চাপ দিয়ে বাধ্য করা হয়েছে।

খাদ্যমন্ত্রী কামরুল বলেন,“বিএনপি সব সময় একটা ইস্যু খোঁজে। প্রধান বিচারপতির ঘাড়ে পাড়া দিয়ে ক্ষমতায় যাওয়ার জন্য একটা ষড়যন্ত্র করেছিল। কিন্তু সে ষড়যন্ত্র নস্যাৎ হয়েছে।”

তিনি বলেন, “প্রধান বিচারপতি অসুস্থ, ছুটি চেয়েছেন। আমরা সবাই তার রোগ মুক্তি কামনা ও দ্রুত আরোগ্যর জন্য দোয়া করছি, তখন বিএনপি এটা নিয়ে নানা ষড়যন্ত্রে মেতে উঠেছে।”

যুক্তরাষ্ট্র সফর শেষে ফেরার পর প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেওয়ার প্রস্তুতি নিতে এই সভা করে মহানগর আওয়ামী লীগ।

শেখ হাসিনার সংবর্ধনায় দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকার পরামর্শ দিয়ে কামরুল বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবর্ধনায় কোন অনুপ্রবেশকারী যেন ভিতরে প্রবেশ করতে না পারে সে জন্য সবাইকে সতর্ক থাকতে হবে।”

সভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, “আগামী ৭ তারিখ নেত্রীর (শেখ হাসিনার) সংবর্ধনায় দলীয় সাংগঠনিক শক্তির প্রকাশ ঘটাব।”

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে এই সভায় সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদও বক্তব্য রাখেন।