লন্ডনে খালেদার চোখে অস্ত্রোপচার

লন্ডনের একটি হাসপাতালে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার ডান চোখে ‘সফল অস্ত্রোপচার’ সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

জ্যেষ্ঠ প্রতিবেদকও যুক্তরাজ্য প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2017, 10:00 AM
Updated : 10 August 2017, 02:16 PM

বৃহস্পতিবার রাজধানীতে সাংবাদিকদের এ তথ্য জানিয়ে তিনি বলেন, “ম্যাডামের সফল অস্ত্রোপচার হয়েছে, এখন তিনি সুস্থ আছেন।”

রিজভী জানান, গত মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে লন্ডনের ‘মুরফিল্ড হসপিটাল’ বিএনপি চেয়ারপারসনের চোখের অস্ত্রোপচার হয়।

এ সময় ছেলে তারেক রহমানসহ পরিবারের সদস্যরা হাসপাতালে ছিলেন।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি আব্দুল মালেক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, পূর্ব লন্ডনের মুরফিল্ড চক্ষু হাসপাতালে অস্ত্রোপচারের এখন পূর্ণ বিশ্রামে রয়েছেন খালেদা জিয়া।

প্রবাসী নেতা-কর্মীরা চেয়ারপারসনকে নিয়ে যুক্তরাজ্যে একটি সমাবেশ করতে চাইছেন জানিয়ে মালেক বলেন, “এ ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। সব কিছু নির্ভর করে বেগম জিয়ার স্বাস্থ্য ও কদিন অবস্থান করেন সেটার উপর।”

তিনি জানান, সোমবার পূর্ব লন্ডনের রয়েল রিজেন্সি হলে তারেক রহমান দলের সদস্য ফরম আনুষ্ঠানিকভাবে পূরণ করবেন এবং প্রবাসী নেতা-কর্মীরাও তার সঙ্গে অংশ নেবেন।

জিয়া এতিমখানা ট্রাস্ট ও জিয়া দাতব্য ট্রাস্টে দুর্নীতির অভিযোগ দুটি মামলার বিচার কার্যক্রম চলাকালীন গত ১৫ জুলাই চোখ ও পায়ের চিকিৎসা করতে যুক্তরাজ্যে যান বিএনপি চেয়ারপারসন।

সেখানে দীর্ঘদিন ধরে অবস্থান করা বড় ছেলে তারেক রহমানের বাসায় উঠেছেন তিনি।

লন্ডনে তারেক রহমান, তার স্ত্রী জোবাইদা রহমান, তারেকের মেয়ে জাইমা রহমান, প্রয়াত আরাফাত রহমানের স্ত্রী শর্মিলা রহমান ও তার দুই মেয়ে জাহিয়া রহমান ও জাফিয়া রহমান একই বাসায় আছেন।

এর আগে ২০১৫ সালে চিকিৎসার জন্য দুই মাস যুক্তরাজ্যে ছিলেন খালেদা জিয়া।