বিদেশে যেতে ‘বাধা’: হাই কোর্টে ইলিয়াস আলীর স্ত্রীর রিট

যুক্তরাজ্যে যেতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ‘বাধা’ পাওয়ার অভিযোগ জানিয়ে হাই কোর্টে রিট আবেদন করেছেন নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 July 2017, 08:40 AM
Updated : 10 July 2017, 08:40 AM

বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি এম ফারুকের হাই কোর্ট বেঞ্চে সোমবারই এ আবেদনের শুনানি হতে পারে বলে লুনার আইনজীবী সগির হোসেন লিয়ন জানিয়েছেন।

রিট আবেদন করার পর বিডিনিউজটোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “গতকাল রোববার সকাল ১০টায় লন্ডন যাত্রাকালে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে ফেরত পাঠায় ইমিগ্রেশন পুলিশ। এর বিরুদ্ধেই আবেদন করা হয়েছে।”

ইলিয়াস আলীর বড় ছেলে আবরার ইলিয়াস এবার যুক্তরাজ্যের একটি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক শেষ করছেন। অভিভাবক হিসেবে আগামী সপ্তাহে ওই অনুষ্ঠানে যোগ দিতে ছোট দুই ছেলেমেয়েকে নিয়ে যুক্তরাজ্যে যেতে চাইছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনা।

রোববার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে লন্ডনে যাওয়ার জন্য বোর্ডিং পাস পাওয়ার পরও দেড় ঘণ্টা বসিয়ে রেখে ইমিগ্রেশন পুলিশ তাকে জানায়, ছেলে-মেয়েরা যেতে পারলেও তিনি যেতে পারবেন না।

ওই পরিস্থিতিতে মেয়ে সাইয়ারা নাওয়াল ও ছেলে লাবিব সারারকে নিয়ে বাসায় ফিরে যাওয়ার কথা জানান লুনা।

তাকে আটকে দেওয়ার বিষয়ে বিমানবন্দর ইমিগ্রেশনের কোনো কর্মকর্তা কথা বলতে রাজি হননি।

সিলেটের সাবেক সংসদ সদস্য ইলিয়াস আলী ২০১২ সালের ১৭ এপ্রিল থেকে নিখোঁজ। বিএনপির অভিযোগ, সরকার তাকে ‘গুম’ করেছে। তবে বরাবরই এ অভিযোগ অস্বীকার করে আসছে সরকার।

ইলিয়াস বিএনপির গত কমিটির সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ছিলেন। সিলেট জেলা কমিটির সভাপতিও ছিলেন তিনি।