এবার আ. লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালনে ‘সীমিত কর্মসূচি’

আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠা বার্ষিকীর দিনে রমজান মাসের শেষ শুক্রবার জামাতুল বিদা ও পবিত্র লাইলাতুল কদর পড়ায় সংক্ষিপ্ত কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করবে আওয়ামী লীগ।

কাজী মোবারক হোসেন নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2017, 12:44 PM
Updated : 19 June 2017, 05:03 PM

প্রত্যেক বছর প্রতিষ্ঠা বার্ষকীর দিন ২৩ জুন ক্ষমতাসীন আওয়ামী লীগ অত্যন্ত জাঁকজমকপূর্ণভাবে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের রমনার গেটের সামনে থেকে শোভাযাত্রা বের করে থাকে।

দিনটিকে ঘিরে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সারা দেশে আনন্দ শোভাযাত্রা করে থাকে।

দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আলোচনা সভাও করা হয় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে।

তবে এ বছর পবিত্র রমজান মাসের শেষ শুক্রবার জামাতুল বিদা ও পবিত্র লাইলাতুল কদর পড়ায় সংক্ষিপ্তভাবে দিবসটি পালন করা হবে বলে জানান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “অন্যান্য বছর বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকীর প্রোগ্রাম অত্যন্ত জাঁকজমকভাবে হয়। এ বছর ২৩ জুন জুমাতুল বিদা এবং একই দিনে পবিত্র লাইলাতুল কদর হওয়ার কথা থাকায় রমজানের পবিত্রতা রক্ষায় আমরা কর্মসূচি সংক্ষিপ্ত করেছি।”

সংক্ষিপ্ত কর্মসূচির মধ্যে ২৩ জুন প্রতিষ্ঠা বার্ষিকীর দিন সূর্য উদয়ের সময় দলের কেন্দ্রীয় কার্যালয় ও দেশব্যাপী দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন রয়েছে বলে জানান হানিফ।

তিনি জানান, অন্যান্য কর্মসূচির মধ্যে সকাল সাড়ে ৮টায় বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, সকাল ৯টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগ কার্যালয় ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।